ভোরের কাগজের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করলেন কুসিকের আ’লীগ প্রার্থী

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৭ মাস আগে

দৈনিক ভোরের কাগজের ৫ জনের বিরুদ্ধে আজ মঙ্গলবার বেলা সাড়ে বারোটার দিকে ১০ কোটি টাকার মানহানির মামলা করলেন আওয়ামীলীগ মনোনীত কুসিকের মেয়র প্রার্থী ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত।

কুমিল্লার প্রথম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক মো. আবদুল হান্নান মামলাটি গ্রহন করে এস আরের জন্য আগামী ৩ জুলাই সময় নির্ধারণ করেন। মামলার বাদী পক্ষের আইনজীবী এড. মাসুদুর রহমান শিকদার এ কথা নিশ্চিত করেছেন।

মামলার সূত্রে জানা যায়, গত ১৫ জুন রবিবার দৈনিক ভোরের কাগজের প্রথম পাতায় আরফানুল হক রিফাতের ছবি দিয়ে ” কুমিল্লার শীর্ষ মাদক কারবারি রিফাত এখন নৌকার কান্ডারি” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। সংবাদ প্রকাশের পর থেকে কুমিল্লার পাড়া মহল্লা থেকে শুরু করে সব জায়গায় আলোচনার কেন্দ্রবিন্দু ছিল দেনিক ভোরের কাগজের ওই সংবাদ।

আরফানুল হক রিফাতের বরাত দিয়ে মহানগর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন জানান, আমরা দৈনিক ভোরের কাগজে প্রতিবাদলিপি পাঠিয়েছি তা যথাস্থানে না ছাপার কারণে আমরা আজ দৈনিক ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী, সম্পাদক শ্যামল দত্ত,বার্তা সম্পাদক ইকতিয়ার উদ্দিন,সিনিয়র রিপোর্টার মুহাম্মদ রুহুল আমিন ও দৈনিক ভোরের কাগজের কুমিল্লার স্টাফ রিপোর্টার এম ফিরোজ মিয়াসহ ৫ জনের বিরুদ্ধে কুমিলার আদালতে ১০ কোটি টাকার মানহানির মামলা করেছি।

মামলা প্রসঙ্গে কুসিক নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যখন আমাকে মেয়র পদের জন্য মনোনীত করলেন , তখন জানা গেল ২০১৮ সালের নাকি গোয়েন্দা সংস্থার এক রিপোর্টে কুমিল্লার শীর্ষ মাদক কারবারি মধ্যে আমার নাম আছে। আমার নাম থাকলে ওই পত্রিকা আগে কেন রিপোর্ট প্রকাশ করেনি নমিনেশন পাওয়ার পর কেন রিপোর্ট প্রকাশ করলো। এটি আমার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র।