সহপাঠি আম্মানের ২ দিন ও সহকারি প্রক্টর দ্বীন ইসলামের ১ দিনের রিমান্ড মঞ্জুর

অবন্তিকা আত্মহত্যা
শাহাজাদা এমরান।।
প্রকাশ: ১ মাস আগে

জগান্নাথ বিশ^বিদ্যালয়ের আইন বিভাগে ছাত্রী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার প্ররোচনাকারি মামলায় মামলার প্রধান দুই আসামীকে রিমান্ড দিয়েছে কুমিল্লার আদালত। সোমবার(১৮মার্চ) সকালে কুমিল্লার আমলী আদালত -১ এর বিচারক আবু বকর সিদ্দিক সহপাঠি আসামী আম্মান সিদ্দিকীকে ২ দিন ও সহকারি প্রক্টর দ্বীন ইসলামকে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। বাদী পক্ষের আইনজীবী এড.খোরশেদ আলম এ কথা নিশ্চিত করেছেন।
জানা যায়, জবি ছাত্রী অবন্তিকার মা তাহমিনা শবনম শনিবার রাতে অবন্তিকার সহপাঠি আম্মান সিদ্দিকী ও জবির সহকারি প্রক্টর দ্বীন ইসলামকে আসামী করে অবন্তিকার আত্মহত্যার প্ররোচনাকারি হিসেবে অভিযুক্ত করে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন ৩০৬ ধারায়।
একই দিন ঢাকা মহানগর পুলিশ ঘটনার সাথে জড়িত থাকতে পারে সন্দেহে ঢাকা থেকে আম্মান ও দ্বীন ইসলামকে গ্রেফতার করে। শনিবার রাতে মামলার পর রোববার(১৭মার্চ) বিকেলে ডিএমপি কোতয়ালী মডেল থানা পুলিশের কাছে দুই আসামীকে হস্তান্তর করেন। পরে কুমিল্লা কোতয়ালী পুলিশ রাতেই তাদের ঢাকা থেকে কুমিল্লা নিয়ে আসেন।
আজ সোমবার(১৮ মার্চ) সকালে এই দুই আসামীকে কুমিল্লা আমলী আদালত-১(সদর) এ কোতয়ালী থানা পুলিশ হাজির করে তাদের রিমান্ড চাইলে আদালতে বিচারক আবু বকর সিদ্দিক প্রধান আসামী আম্মান সিদ্দিকীকে ২ দিনের এবং দ্বিতীয় আসামী দ্বীন ইসলামকে ১ দিনের রিামন্ড মঞ্জুর করেন। এবং আগামী ৭ দিনের মধ্যে তাদের রিমান্ড কার্যকর করার জন্য পুলিশকে নির্দেশ দেন আদালত।
বাদী পক্ষের আইনজীবী ছিলেন কুমিল্লা বারের সাবেক সাধারণ সম্পাদক এড. সৈয়দ নুরুর রহমান ও সিনিয়র আইনজীবী খোরশেদ আলম । আসামী পক্ষের আইনজীবী ছিলেন বারের সাধারণ সম্পাদক আবু তাহেরসহ আরো অনেকে।