মঙ্গলবার জেলা বিএনপির মাধ্যমে বিএনপি থেকে অব্যাহতি নিচ্ছেন মেয়র সাক্কু !

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে তৃতীয় বারের মত অংশ নেয়ার জন্য মঙ্গলবার (১৭ মে) কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি থেকে আনুষ্ঠানিক ভাবে অব্যাহতি নিবেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও সদ্য বিদায়ী কুমিল্লা সিটির মেয়র মনিরুল হক সাক্কু। সোমবার(১৬ মে) নিজ কুমিল্লা সিটির নিজ কার্যালয়ে চলতি পরিষদের শেষ কার্যদিবসে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন।
কুসিক মেয়র মনিরুল হক সাক্কু বলেন, ‘তফসিল অনুযায়ী মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। তাই কালকেই (মঙ্গলবার ১৭ মে) বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর সঙ্গে দেখা করবো। রাবেয়া আপার মাধ্যমেই দল থেকে অব্যাহতি চাইবো।’

মনিরুল হক সাক্কু আরও বলেন, ‘দল আমাকে অব্যাহতি দিক বা না দিক আমি কুমিল্লা সিটিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করবো। কারণ আমি গত দুই মেয়াদে বিপুল ভোটে এ সিটির মেয়র হিসেবে নির্বাচিত হয়েছি। সিটির বাসিন্দাদের আগ্রহের পরিপ্রেক্ষিতে এবং আমার নির্দিষ্ট শুভাকাঙ্ক্ষী ও কর্মীদের জন্য আবারও এ নির্বাচনে দলের বাইরে গিয়ে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’
উল্লেখ্য, ২০১২ সালের প্রথম সিটি নির্বাচনে বিএনপি নেতা মনিরুল হক সাক্কু ৬৫ হাজার ৫৭৭ ভোট পেয়ে জয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ নেতা প্রয়াত অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট পান ৩৬ হাজার ৪৭১ ভোট।
২০১৭ সালে কুমিল্লা সিটির দ্বিতীয় নির্বাচনে মেয়র মনিরুল হক সাক্কু বর্তমান কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আঞ্জুম সুলতানা সীমা এমপিকে পরাজিত করে দ্বিতীয় বারের মত মেয়র নির্বাচিত হন।
তখন সাক্কু ধানের শীষ প্রতীকে ৬৮ হাজার ৯৪৮ ভোট আর নৌকা প্রতীক নিয়ে আঞ্জুম সুলতানা সীমা পান ৫৭ হাজার ৮৬৩ ভোট।
আগামী ১৬ জুন বুধবার কুমিল্লা সিটির তৃতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।