সাংবাদিক নাদিম হত্যার বিচারের দাবিতে চৌদ্দগ্রাম প্রেসক্লাবের মানববন্ধন অনুষ্ঠিত

চৌদ্দগ্রাম প্রতিনিধি ।।
প্রকাশ: ১০ মাস আগে

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার বিচার ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২১ জুন) সকালে চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সামনে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে এ উপলক্ষে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্দুল জলিল রিপন।
চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবুল বাশার রানার পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সহ-সভাপতি আবু বকর সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন নয়ন, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিনু, পাঠাগার সম্পাদক কাজী সেলিম, সদস্য মুহা. ফখরুদ্দীন ইমন, ইমাম হোসাইন ভূঁইয়া শরীফ, মেহরাব অপি, সাংবাদিক গোলাম রসুল, ইউসুফ মজুমদার, ইয়াছিন ফারুক ভূঁইয়া প্রমুখ।
মানববন্ধনে বক্তারা নাদিম হত্যার বিচার ও ঘাতকদের সর্বোচ্চ শাস্তির দাবি করে ভবিষ্যতে সাংবাদিক নির্যাতন বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে জোর দাবি জানান। এ সময় গতকাল রাতে দৈনিক ভোরের কাগজের খুলনার তেরখাদা উপজেলা প্রতিনিধির এস এম বাসিতুল হাবিব প্রিন্সের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের শাস্তি দাবি করা হয়।
এর আগে বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাটহাটি মোড়ে পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যান। এ অবস্থায় প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।
পরে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর আড়াইটার দিকে তিনি মারা যান।