৫ লিটার সয়াবিন তেলের গায়ের রেট ৮ শ টাকা , বিক্রি করছে ৯৮৫ টাকা : ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লায় নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রির অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। বুধবার দুপুরে কুমিল্লার পদুয়ারবাজার এলাকায় খুচরা ও পাইকারী দোকানে এই অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলাম।
এসময় বিভিন্ন দোকান থেকে পাওয়া মজুদকৃত সয়াবিন তেল তাৎক্ষনিক ভাবে গায়ের দামে বিক্রি করে দেয়া হয়। বিভিন্ন গোডাউনে অভিযান চালিয়ে পুরোনো দামের সকল সয়াবিন বের করে ওই দামে বিক্রি করার নির্দেশনা দেয় ভোক্তা অধিকার। তেলের কেনা দামের রশিদ দেখাতে না পারায় এবং সয়াবিন ৫ লিটারের বোতলে গায়ের দাম ৮ শ টাকার তেল ৯৮৫ টাকায় বিক্রি ও তেল মজুদ করে রাখায় ৫টি দোকানকে ৩১ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলাম জানান, পূর্বের গায়ের দাম ৫লিটারের ক্যান ৮ শত টাকা লেখা থাকলেও তারা ৯৮৫ বিক্রি করছিলো। ১ লিটারের বোতল ১৬০ টাকা পূর্বের গায়ের দাম হলেও ২ শ টাকা করে বিক্রি করছিলো। যে কারনে পূর্বের দামে কেনা মজুদ তেল তাৎক্ষনিকভাবে ক্রেতাদের কাছে বিক্রি করা হয়। অনিয়মের কারনে ৫টি দোকানকে ৩১ হাজার টাকা জরিমানা করা ও আদায় করা হয়।