৭১ টিভির গাড়ি ভাঙচুর, ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৬ মাস আগে

কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক এএম নুর উদ্দিন হোসাইনকে ৭১ টিভির গাড়ি ভাঙচুরের ঘটনায় অব্যাহতি প্রদান করা হয়েছে।

প্রাথমিক সম্পৃক্ততার অভিযোগে  হোসাইনকে স্বীয় পদ থেকে অব্যাহতি এবং কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিকট বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়।

সোমবার রাতে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ এবং সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। অব্যাহতির পাশাপশি পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ছাত্রলীগ মেহেদী হাসান বিদ্যুৎ, মোঃ ইমরান হোসাইন, সাংগঠনিক সম্পাদক আবু সাদাত মোহাম্মদ সায়েম, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের সভাপতি রাফিউল আলম দীপ্ত, কাজী নজরুল ইসলাম হলের সভাপতি নাজমুল হাসান পলাশকে নিয়ে পাঁচ সদস্যের তদন্ত কমিটি করা হয়। তদন্ত কমিটিকে ৪৮ ঘন্টার মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশও প্রদান করা হয়।

এবিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, প্রাথমিক তদন্তে প্রমাণ পাওয়ায় আমরা তাকে অব্যাহতি দেই। বাকিটা পূর্ণাঙ্গ তদন্তের পর জানা যাবে।

তবে অভিযুক্ত এ এম নূর ঊদ্দীন হোসাইন অব্যাহতির বিষয়ে বলেন, আমি এমন কোন লিডার নয় যে নেতৃত্ব দিয়ে গাড়ি ভাংচুর করব। আমি সবসময় পড়াশোনা নিয়ে ব্যাস্ত থাকি। আমাকে কেন অব্যাহতি দেয়া হয়েছে আমি জানি না।

উল্লেখ্য, সোমবার রাত ৯টার দিকে কুবির প্রধান ফটক সংলগ্ন ডাচ বাংলা বুথের সামনে একাত্তর টিভির একটি গাড়ি ভাঙচুর করা হয়।