অবশেষে জামিন পেলে কুমিল্লার সেই মা, যাকে পুলিশ ছেলের পরিবর্তে গ্রেফতার করেছিল

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৫ মাস আগে

বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশের পর অবশেষে জামির পেলেন কুমিল্লার নাঙ্গলকোটের সেই মা, যাকে ছেলের পরিবর্তে গ্রেফতার করেছিলেন নাঙ্গলকোট থানা পুলিশ। সোমবার (৪ ডিসেম্বর) নাঙ্গলকোট থানা সিনিয়র জুডিশিয়াল ৫নং আমতলী আদালতের বিচারক এ এইচ এম আলাউদ্দিন মাহমুদ এই জামিন মঞ্জুর করেন।
পত্রিকায় প্রকাশিত সংবাদ আদালতের নজরে এনে তার পক্ষে জামিন আবেদন করেন আইনজীবী উত্তম কুমার মজুমদার।
শনিবার বিভিন্ন অনলাইন ও রোববার বিভিন্ন দৈনিক পত্রিকায় ‘নাঙ্গলকোটে আসামিকে না পেয়ে মাকে নিয়ে গেল পুলিশ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে সর্ব মহলে আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়। রোববার পুলিশ আদালতে আনোয়ারা বেগমের রিমান্ড চাইলে আদালত রিমান্ড নামঞ্জুর করে আনোয়ারাকে জেল হাজতে পাঠায়, পরে সোমবার আবার জামিন আবেদন করলে আদালত জামিন মঞ্জুর করে।
উল্লেখ্য, গত ১৭ জুলাই কুমিল্লা নাঙ্গলকোট উপজেলার বক্সগঞ্জ ইউপির চান্দপুর গ্রামের মুন্সি মিয়ার ছেলে রবিউল (২৩) ও একই গ্রামের জাহাঙ্গীরের মেয়ে বিবি মরিয়ম (১৮) পালিয়ে বিয়ে করে। মেয়ের প্রেমের বিয়ে মেনে নিতে না পেরে ২ আগষ্ট মেয়ের বাবা জাহাঙ্গীর বাদী হয়ে জামাইসহ একই পরিবারের চারজনের বিরুদ্ধে থানায় অপহরণ মামলা করে। মামলা ১নং আসামি রবিউল ছাড়া বাকি সবাই জামিনে মুক্ত রয়েছে।
বুধবার রবিউলকে বাড়িতে না পেয়ে তার মা আনোয়ারা বেগম (৭০) কে পুলিশ জোর পূর্বক তুলে নিয়ে যায়।