আউটফিল্ড ভেজা, টস হতে বিলম্ব

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। ডোমিনিকার উইন্ডসর পার্কে শনিবার মাঠে গড়াবে ম্যাচটি।

এই সিরিজ দিয়েই আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চায় বাংলাদেশ। তবে গুরুত্বপূর্ণ সিরিজটির বাধা হয়ে দাঁড়াতে পারে বেরসিক বৃষ্টি।

এই সিরিজটি ভালো খেলার স্বপ্ন দেখছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি বলেন, ‘এখান থেকেই আমাদের প্রস্তুতি (বিশ্বকাপ প্রস্তুতি) শুরু হবে। টি-টোয়েন্টি খুব অল্প সময়ের। আপনাকে কন্ডিশনের সঙ্গে দ্রুত মানিতে নিতে হবে। সেই সঙ্গে নিজেদের দক্ষতা প্রমাণ করতে হবে। আমরা ইতিবাচক মানসিকতা নিয়েই এগোচ্ছি। আমরা নির্ভিক ক্রিকেট খেলতে চাই। যে চ্যালেঞ্জই আসুক আমরা মোকাবিলা করতে চাই। দল হিসেবেই আমাদের জন্য এটা সিরিজ জয়ের সুযোগ, বাংলাদেশের জন্য জেতার সুযোগ।’

উইন্ডসর পার্কে বাংলাদেশের দারুণ স্মৃতি রয়েছে। ২০০৯ সালে এখানে দুটি ওয়ানডে খেলে প্রত্যেকটিই জিতেছিল বাংলাদেশ। আজও জয়ের ব্যাপারে আশাবাদী টাইগারদের টি-টোয়েন্টি কাপ্তান।

টোয়েন্টিতে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ এখন পর্যন্ত মোট ১৩বার মুখোমুখি হয়েছে। যেখানে ক্যারিবীয়দের সাত জয়ের বিপরিতে পাঁচটিতে জয় লাভ করে টাইগাররা। একটি ম্যাচের রেজাল্ট হয়নি। এই সিরিজ দিয়ে আবারও জয়ের ধারায় ফিরতে প্রস্তুত টাইগাররা।