উত্ত্যক্তের প্রতিবাদ করায় বসতবাড়িতে হামলা, মা-মেয়েকে কুপিয়ে জখম

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে বসতবাড়িতে হামলা চালিয়ে মাকে কুপিয়ে এবং স্কুল পড়ুয়া মেয়েকে পিটিয়ে জখম করার অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে। এ ঘটনায় মা-মেয়েসহ পাঁচজন আহত হয়েছেন। বর্তমানে জেলা সদর হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন মা-মেয়ে।

আহতরা হলেন- সদর উপজেলার ভবানীগঞ্জ ইউপির কামালপুর গ্রামের আমির উদ্দিন হাজী বাড়ির ব্যবসায়ী তোফায়েলের স্ত্রী খুকি মনি, তার স্কুল পড়ুয়া মেয়ে সুবর্ণ, সূচনা ও  ভাতিজা বৌ ফাতেমা আক্তার ও তার ১৪ মাসের শিশুকন্যা রামিসা। এদের মধ্যে খুকি মনি ও সুবর্ণাকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। অন্যরা  প্রাথমিক চিকিৎসা নিয়েছে। সুবর্ণা ও সূচনা ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

অভিযুক্তরা হলেন- ভবানীগঞ্জ ইউপির কামালপুর গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের ছেলে বাহার, মৃত আব্দুল মজিদের ছেলে বাবুল, আলী আকবরের ছেলে জাবেদ, অজি উল্যার ছেলে হৃদয়, মৃত আব্দুল কাইয়ুমের ছেলে জহির উদ্দিন ও মেয়ে মিনয়ারা বেগম।

মঙ্গলবার সকাল ১০টার দিকে সদর মডেল থানার এসআই হাবিব বিষয়টি করেছেন।

এসআই হাবিব জানান, রোববার বিকেলে ওই ইউপির কামালপুর গ্রামের আমির উদ্দিন হাজী বাড়িতে এই হামলার শিকার হন মা-মেয়েসহ তাদের পরিবারে অন্তত পাঁচজন। ভাঙচুর করা হয় তাদের দুই ঘরের আসবাপত্র। লুটে নেয় ৬০ হাজার টাকার স্বর্ণালঙ্কার ও একটি মোবাইল। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হামলার শিকার খুকি মনি  বলেন, আমার স্কুল পড়ুয়া দুই-মেয়েকে স্কুল আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করতো বাহার, হৃদয় ও বাবুল। এসব বিষয় নিয়ে অনেকবার তাদের সতর্ক করা হয়েছে। এরপরও গত রোববার বিকেলে তারা বাড়ি এসে বাজে কথা বলে। একপর্যায়ে তারা আমাদের বাড়িতে হামলা করে। বাধা দিলে তারা আমার দুপায়ে কুপিয়ে জখম করে। আমার বড়-মেয়েকে এলোপাতাড়ি মারধর করে। মেয়েদের উত্ত্যক্ত করার ঘটনায় আমার স্বামী আদালতে দুই মাস আগেই একটি মামলা করেন। ওই মামলা করার জেরেই এই হামলা করেছে তারা। আমি এর বিচার চাই।

অভিযুক্ত জাবেদ বলেন, তাদের সঙ্গে আমাদের বাঁশ কাটা নিয়ে কথা-কাটাকাটি হয়েছে। মারামারি হয়নি। তারা আমাদের বিরুদ্ধে আদালতে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

ভবানীগঞ্জ ইউপি সদস্য মো. খোরশেদ আলম জানান,খবর পেয়ে আহত মা-মেয়েকে হাসপাতালে গিয়ে দেখে এসেছি। তারা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি মোস্তফা কামাল জানান, মূলত দুই স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করাকে কেন্দ্র করে এই হামলার ঘটনা ঘটেছে। এই বিষয়ে আগেই একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।