উন্নয়নের বড়াই করার আগে শহীদ জিয়াকে স্যালুট করা উচিত – নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ভোট ডাকাত আওয়ামীলীগ কথায় কথায় উন্নয়নের কথা বলে। উন্নয়নের বড়াই করার আগে আওয়ামীলীগের উচিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে স্যালুট করা। শহীদ জিয়া এক দলীয় বাকশাল থেকে বহু দলীয় গণতন্ত্র প্রবর্তন করছেন বলেই আজ আওয়ামীলীগ দেশে রাজনীতি করতে পারছে।
সরকারের পদত্যাগসহ ১০ দফা বাস্তবায়ন এবং খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাসসহ অন্যান্য নেতাদের মুক্তির দাবিতে শনিবার(২৪ ডিসেম্বর) বিকেলে কুমিল্লা জেলা ও মহানগর বিএনপি কর্তৃক আয়োজিত গণমিছিলের পূর্বে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন।
সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় ত্রান ও পূনর্বাসন বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি হাজী আমিন উর রশীদ ইয়াছিন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান আরো বলেন, সরকার বিগত নির্বাচনের ভোট চুরি করে ক্ষমতা এসেছে। এবার আর জনগণ ইভিএম এর নামে ভোট ডাকাতি করার সুযোগ দিবে না । বিএনপি এদেশের গনতন্ত্র চায় বলেই ভোটের অধিকারের জন্য লড়াই করছি।
জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের সময়ের খেতাব নিয়ে আওয়ামীলীগের নেতাকর্মীরা নানা কথা বলছে। তারা এ খেতাব কেড়ে নিতে চায়।এ দেশে বিএনপি নেতাকর্মীরা থাকতে তা কখনো কেড়ে নিতে পারবে না ।
সভাপতির বক্তব্যে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশীদ ইয়াছিন বলেছেন, এই জালিম আওয়ামীলীগ সরকারের সময় শেষ। যারা মায়ের জানাযার সময় ডান্ডাবেড়ী খুলে না সময় এসেছে তাদের হাতে ডান্ডাবেড়ী পড়ানোর।
এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা সৈয়দ জাহাঙ্গীর আলম, ড. খন্দকার মারুফ হোসেন,দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসীমউদ্দীন,মহানগর বিএনপি’র আহবায়ক উৎবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, আদর্শ সদর উপজেলা বিএনপির সভাপতি এড. আলী আক্কাছ, সাধারণ সম্পাদক রেজাউল কাইয়ুম,দক্ষিণ জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম প্রমুখ।
বিএনপির গণমিছিলটি কুমিল্লা নগরীর কান্দিরপাড়স্থ দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।
বিএনপির গণমিছিলটি কেন্দ্র করে নগরজুড়ে আইনশৃংখলা বাহিনী সতর্ক অবস্থানে ছিল।