কুমিল্লায় অসাধু ৬ চিনি বিক্রেতাকে জরিমানা করল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ বাজার এলাকায় সরকার নির্ধারিত রেটের চেয়ে অতিরিক্ত মূল্যে চিনি বিক্রি করায় অসাধু ছয় প্রতিষ্ঠানকে জরিমানা করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম সোমবার বিকেলে এ কথা নিশ্চিত করেছেন।
সোমবার (২৬ সেপ্টেম্বর) দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ বাজারের মেসার্স পবিত্র ট্রেডার্সকে ১০ হাজার টাকা, একই অভিযোগে রাইমোহন সাহা স্টোরকে ১০ হাজার টাকা, যুগেশ রায় স্টোরকে ৫ হাজার টাকা, মা-মনি স্টোরকে ৫ হাজার করে টাকা জরিমানা করা হয়।
এছাড়াও নিষিদ্ধ পাকিস্তানী রং ফর্সাকারী ক্রিম ও অনুমোদনহীন ভারতীয় কসমেটিকস বিক্রি করায় জসিম স্টোরকে ১০ হাজার টাকা এবং রুবেল স্টোরকে ৫ হাজার টাকা জরিমানাসহ ৫৮ পিচ অনুমোদনহীন ক্রিম জব্দ করে ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম বলেন,আমরা মোট ৬ প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছি এবং সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে সরকার নির্ধারিত রেটে ক্রয়-বিক্রয় করার নির্দেশনা দেওয়া হয়। সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত এ অভিযানে জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।
জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।