কুমিল্লায় অস্ত্র-গুলিসহ ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লার হোমনায় অস্ত্র ও গুলিসহ এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃত মোঃ রবিউল আউয়াল টিপু জেলার হোমনা উপজেলার শরীফপুর গ্রামের নাছির উদ্দিন পাশার ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে ৭টি মামলা রয়েছে।
সোমবার (৩০ জানুয়ারি) বিকালে কুমিল্লা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া জানান, ২৯ জানুয়ারি ডিবি কুমিল্লার একটি টিম অবৈধ অস্ত্র উদ্ধার, ডাকাতি প্রতিরোধ ও বিশেষ অভিযান ডিউটি করাকালীন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, একটি স্বশস্ত্র ডাকাতদল ডাকাতি করার উদ্দেশ্যে হোমনা উপজেলার ২নং ঘাগুটিয়া ইউনিয়নের দক্ষিণ চুনারচর এলাকার হোমনা-টু-দুলালপুরগামী আনার ব্রীজের আশে পাশে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় ডিবি টিম বিশেষ অভিযান পরিচালনা করলে সশস্ত্র ডাকাত দলটি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে ছুঁড়তে পালিয়ে যেতে থাকে। তখন পুলিশও আত্নরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়তে থাকে। এক পর্যায়ে গুলির আওয়াজ ও পুলিশের বাঁশির আওয়াজ শুনে স্থানীয় লোকজন লাঠি-সোঠা নিয়ে এগিয়ে আসে। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় ডিবি পুলিশ ও থানা পুলিশ উক্ত ডাকাতদলকে গ্রেফতারের লক্ষ্যে তল্লাশী অভিযান পরিচালনা করতে থাকে।
এ সময় ১টি পাইপগান, ১ রাউন্ড গুলি, ১টি লম্বা দা উদ্ধার করা হয় এবং আহত অবস্থায় মোঃ রবিউল আউয়াল টিপুকে গ্রেফতার করা হয়। বর্তমানে আহত রবিউল আউয়াল টিপু কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন আছে। উক্ত ঘটনায় পুলিশ পৃথক দুটি মামলা করে।