সম্পত্তি দখলের জেরে ছোট ভাইকে মারধর ও হত্যার হুমকি, গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ সপ্তাহ আগে

 

স্টাফ রিপোর্টার||
কুমিল্লা লাকসাম উপজেলায় সম্পত্তি দখল কে কেন্দ্র করে মনির হোসেন নামের এক ব্যক্তিকে মারধরের অভিযোগ উঠেছে। গত ২৪ এপ্রিল (বুধবার) সকালে লাকসাম উপজেলার বাকই দক্ষিণ ইউনিয়নের বাকই গ্রামের জুনাব আলীর বাড়িতে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় মনির হোসেন তার বড় ভাই আলী আক্কাস (৬৮) সহ তার পরিবারের সদস্যদের অভিযুক্ত করে লাকসাম থানায় একটি মামলা দায়ের করেন।

এই ঘটনায় আলী আক্কাস, আলী আক্কাসের দুই ছেলে বিল্লাল হোসেন, সাব্বির হোসেন ও বিল্লাল হোসেনের ছেলে শান্ত কে গ্রেফতার করেছে লাকসাম থানা পুলিশ।

এই বিষয়টি নিশ্চিত করেন, লাকসাম থানার অফিসার ইনচার্জ
মো. সাহাবুদ্দীন খান।

মামলা সূত্রে জানা যায়, মনির হোসেনের কোনো সন্তান না থাকায় তার বড় ভাই আলি আক্কাস তার জায়গা ভোগ দখলের চেষ্টা দীর্ঘদিন ধরে করে আসছে ও বিভিন্ন সময় জুলুম নির্যাতন ও করছে। এছাড়াও, মনির হোসেনের ভোগদখলীয় সম্পত্তি তাকে চাষাবাদ করতে বাধা দেয়, গাছ-পালা ভোগ করতে বাধা দেয়। এরই জের ধরে, গত ২৪ এপ্রিল সকালে মনির হোসেন তার বাড়ির পুকুর পাড়ে তালগাছ ছোলাতে গেলে আলী আক্কাস মনির হোসেনকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। তখন মনির হোসেন বাড়িতে চলে গেলে আলী আক্কাস, তার ছেলে বিল্লাল হোসেন (৪৮) ও বিল্লাল হোসেনের ছেলে শান্ত (১৮) লাঠি-সোটা ও লোহার পাইপ নিয়ে মনির হোসেনের উপর অতর্কিত হামলা করে। এসময়, বিল্লাল হোসেনের হাতে থাকা লোহার পাইপ দিয়ে মনির হোসেনকে আঘাত করে ডান কানে রক্তাক্ত জখম করে। এছাড়াও, শান্ত তার হাতে থাকা কাঠ দিয়ে মনির হোসেনের শরীরের বিভিন্ন জায়গায় জখম করে। এসময় মনির হোসেন চিৎকার করায়, তার স্ত্রী পারভিন বেগম (৪০), ২ মেয়ে নাজমা আক্তার (২৫) ও ছোট মেয়ে ফারজানা আক্তার মুক্তা (১৮), জামাতা নুরুল আলম (২৮) এগিয়ে আসলে বিবাদীরাসহ আরো অজ্ঞাতনামা ৪/৫ জন ঘটনাস্থলে এসে সকলকে এলোপাথাড়ি মারধর করে। এসময় বিবাদীদের হাতে থাকা লাঠি দ্বারা আঘাত করে নাজমা আক্তার (২৫) এর মাথায় রক্তাক্ত হাঁড় ভাঙ্গা জখম করে ও কপালে রক্তাক্ত জখম করে। এসময়, মনির হোসেনের কাছ থেকে একটি ৪৫ হাজার টাকা মূল্যের স্যামস্যাং স্মার্ট ফোন ও মনির হোসেনের বড় মেয়ে নাজমা আক্তার (২৫) এর গলায় থাকা ২.৫ ভরি ওজনের স্বর্ণের চেইন যার মূল্য- দুই লক্ষ চল্লিশ হাজার টাকা শান্ত জোর করে নিয়ে যায়। এছাড়াও, মনির হোসেনের স্ত্রী পারভিন বেগম (৪০) এর গলায় থাকা ০২ ভরি ওজনের একটি স্বর্ণের চেইন যার মূল্য অনুমান দুই লক্ষ টাকা বিল্লাল নিয়ে যায়। এছাড়াও, আলী আক্কাসের ছেলে সাব্বির মনির হোসেনের ছোট মেয়ে ফারজানা আক্তার মুক্তা (১৮) কে শ্লীলতাহানি করে। এ সময় চিৎকারে এলাকাবাসীরা এগিয়ে আসলে বিবাদীরা মনির হোসেনের মেয়ে নাজমা আক্তার (২৫) কে অপহরণ করবে বলে হুমকি দেয় ও সবাই মনির হোসেনকে স্ব-পরিবারে হত্যা করবে বলে হুমকি দেয়। পরে, মনির হোসেন এবং তার পরিবারের সদস্যদেরকে আহত অবস্থায় লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করানো হয়।

এই বিষয়ে লাকসাম থানার অফিসার ইনচার্জ বলেন, মামলা হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই আমরা এই ঘটনার সঙ্গে জড়িত ৪ জনকে গ্রেফতার করেছি। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।