কুমিল্লায় ইটভাটার কাজে গিয়ে নিখোঁজ নারী, দুই মাস মায়ের অপেক্ষায় সন্তানরা!

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

কুমিল্লার ইটভাটায় কাজ করতে যাচ্ছেন বলে দুই মাস ধরে নিখোঁজ মনোয়ারা বেগম(৪৮) নামের এক নারী। এদিকে তার চার সন্তান মায়ের অপেক্ষায় দিন কাটাচ্ছেন। এনিয়ে সিলেট জালালাবাদ থানায় অভিযোগ দিয়েছেন নারীর ভাই সুহেল আহমদ।

বাদী অভিযোগে উল্লেখ করেন,তার বোনের স্বামী মারা গেছেন। চার সন্তান নিয়ে তাদের সিলেট জালালাবাদ থানার খাশরগাঁও গ্রামে বাড়িতে তিনি থাকতেন। মানুষের বাড়িতে কাজ করে সন্তানদের মুখে খাবার তুলে দিতেন। পাশের কাজিরগাঁও গ্রামের ফারুক আহমেদ তাকে কুমিল্লার একটি ইট ভাটায় রান্নার কাজ দিবে বলে জানান। তিনি তার সাথে ৪জুন চলে আসেন। এর পরের দিন থেকে বোনের ফোন বন্ধ। ফারুককে জিজ্ঞেস করলে একেক দিন একেক কথা বলেন।

এবিষয়ে ফোন করে ফারুকের দুইটি ফোন নম্বর বন্ধ পাওয়া যায়। তার ৩য় ফোন নম্বরের কল করলে এক নারী রিসিভ করে তার স্ত্রী আছমা আক্তার পরিচয় দেন।

আছমা আক্তার জানান, তার স্বামীর মাটির ঠিকাদার। সুনামগঞ্জের আশাউরা গ্রামের মনফর আলী মনোয়ারা ও তার স্বামীকে কাজ দিবে বলে নিয়ে যায়। পরে তার স্বামী চলে আসেন। মনোয়ারা কোথায় আছেন তিনি এই বিষয়ে কিছুই জানেন না। এদিকে মনফর আলীর একটি ফোন নম্বরে কল দিলে তা বন্ধ পাওয়া যায়।

মনোয়ারা বেগমের ভাই আবদুল আহাদ জানান,আমি কুমিল্লা থেকে দিনমজুরের কাজ করি। বোনকে কোথায় খুঁজবো বুঝতে পারছি না। এদিকে তার অবুঝ সন্তানরা বাড়িতে মায়ের জন্য কাঁদছে। তাদের কোন সান্ত্বনাই কাজ হচ্ছে না। বোন বেঁচে আছে না মরে গেছে তাও জানি না। ফারুককে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলে বোনের খোঁজ পাওয়া যাবে।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার এসআই লিটন নাথ বলেন, ওই নারীর মোবাইল ফোন সিম ডেমরা যাত্রাবাড়ি এলাকায় বন্ধ হয়েছে। তাদের স্বজনদের বলেছি ওই এলাকার থানায় খবর নিতে। আমাদের সীমাবদ্ধতার কারণে এবিষয়ে বেশি এগুতে পারিনি।