কুমিল্লায় তিন শতাধিক নারী-পুরুষের দৌড় প্রতিযোগীতায় অংশ গ্রহণ

-“জীবনের জন্য দৌড়”-
সুফিয়ান রাসেল ।।
প্রকাশ: ১ বছর আগে

“জীবনের জন্য দৌড়” শীর্ষক বার্তা নিয়ে কুমিল্লা দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। গোমতি নদীর পাড় থেকে শুরু করে বিবির বাজার স্থলবন্দর পর্যন্ত সড়কে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

গত ১৩ জানুয়ারি শুক্রবার কুমিল্লা ১০কে রান ২০২৩ এতে অংশগ্রহণ করেন দেশের নানা প্রান্ত থেকে আসা প্রায় ৩০০ শতাধিক প্রতিযোগী। ১০ কিলোমিটার দৌড় ছাড়াও আয়োজনে ছিলো ৫ ও ৩ কিলোমিটার ফান রান ক্যাটাগরি। বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে কুমিল্লা টাউনহল মাঠ হতে প্রতিযোগিদের রানিং কিট সংগ্রহের মধ্যে দিয়ে এই ইভেন্টের কার্যক্রম শুরু হয়।

কুমিল্লায় ব্যতিক্রমী এই আয়োজনের ব্যবস্থাপনায় ছিলো ইভেন্ট ৩৬০, সার্বিক সহযোগীতায় ছিলো কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা।
আয়োজনে ১০ কিলোমিটার প্রতিযোগিতা মূলক দৌড় কেটাগরিতে পুরুষ কেটাগরির ৩৫:৪৬ মিনিট, ৩৫:৪৯ মিনিট, ৩৬:২৭ মিনিট টাইমিং নিয়ে পুডিয়াম এবং নগদ অর্থপুরস্কার গ্রহণ করেন – ক্রমানুসারে আশরাফুল আলম, সাখাওয়াত হোসেন এবং ইমরান হোসেন।
নারী কেটাগরিতে রেখা আখতার, মূভি সুত্রধর, মহসিনা আখতার লতা, সীমা আক্তার, জান্নাত আক্তার তিন্নি পুডিয়াম এবং অর্থ পুরস্কার গ্রহণ করেন।

ভেটেরান (বয়স ৫০ ) কেটাগরিতে জসিম সিদ্দিকি, বিভুততী ভূষণ বালা এবং নেপাল ভৌমিক পুডিয়াম এবং নগদ অর্থ পুরস্কার বিজয়ী হন। ৮০ মিনিট কাটঅফ টাইমে ১০ কিলোমিটার দৌড় সম্পন্নকারি সকল প্রতিযোগী সুদৃশ্য ফিনিসার মেডেল অর্জন করেন এবং ই সার্টিফিকেট পাবেন।

এছাড়াও ফান রানে অংশগ্রহণকারী ৩ ও ৫ কিলোমিটারের সকল প্রতিযোগী মেডেল ও সম্মাননা গ্রহণ করেন।
ইভেন্ট ৩৬০ এর পরিচালক এবং কুমিল্লা ১০কে রান ২০২৩ রেইস ডিরেক্টর মাহমুদুুল হাসান ইফাজ বলেন, “ছোট দূরত্বের এই প্রতিযোগিতার মধ্য দিয়ে আমরা কুমিল্লায় দৌড় জনপ্রিয় করার চেষ্টা করছি এবং আগামীতে আরও বড় পরিসরে এই আয়োজনটি করার পরিকল্পনা করছি।