কুমিল্লায় পরিচ্ছন্নতা কর্মীদের সাথে শিক্ষক সামিউলের অন্য রকম ভালোবাসা বিনিময়

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

তখনও সড়কে ব্যস্ততা বাড়েনি । কুমিল্লা নগরীর সড়কগুলোতে একদল নারী ঝাড়ু দিচ্ছিলেন। কেউবা ডাস্টবিন থেকে ময়লা কুড়িয়ে ভ্যানে করে ভাগাড়ে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।
এমন মুহুর্তে তাদের সামনে হাজির হন কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজের আর্টের শিক্ষক সামিউল আলম জাহেদ।
তাদের সাথে কুশল বিনিময় করেন। হাতে তুলে দেন রঙিন বেলুন ফুল ও একটি খাম। দিনের শুরুতে শিক্ষক সামিউলের এমন ভালোবাসা পেয়ে আপ্লুত নগর কুমিল্লার পরিচ্ছন্ন কর্মীরা।
সামিউল একজন ভাস্কর্য শিল্পীও। ২০২১ সালের নভেম্বরে তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত পঞ্চম জাতীয় ভাস্কর্য প্রদর্শনীতে চক দিয়ে ভাস্কর্য বানিয়ে জাতীয় পুরস্কার পান।
পরিচ্ছন্নতাকর্মীদের সাথে ভালোবাসা বিনিময়ের বিষয়ে শিক্ষক সামিউল জানান, ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস ও আমার জন্মদিনও। নিজের জন্মদিনটি সমাজের বিশেষ মানুষদের সাথে উদযাপন করেছি। তাদের হাতে রঙিন বেলুন ফুল ও কিছু নগদ টাকা দিয়েছি। এ মানুষগুলো আমাদের শহরটাকে পরিচ্ছন্ন রাখে। আমাদের উচিৎ তাদের সাথে ভালোবাসা বিনিময় করা। আমি সে কাজটাই করেছি।
কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজের অধ্যক্ষ নার্গিস আক্তার বলেন, শিক্ষক সামিউল একজন জাতীয় মানের ভাস্কর। একজন ভালো শিক্ষক। প্রতি বছর ভালোবাসা দিবসে সমাজে বিভিন্ন পেশা শ্রেনীর মানুষের সাথে ভালোবাসা বিনিময় করে। নিঃসন্দেহে এমন কাজগুলো সমাজের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে সহয়তা করে।