কুমিল্লা দক্ষিণ জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা, পদ পেলেন ৭৫ নেতা

সভাপতি লোটাস কামাল সাধারণ সম্পাদক মুজিবুল হক
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১২ মাস আগে

আবদুর রহমান।।

সম্মেলনের চার মাসের মাথায় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেয়েছেন ৭৫ জন নেতা। পূর্ণাঙ্গ কমিটির বিষয়টি সামাজিক জানাননি হয় সোমবার বিকেলে। এর আগে রোববার রাতে আগামী তিন বছরের জন্য এ কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের একাধিক নেতা বিষয়টি নিশ্চিত করেছেন।

দলীয় নেতাকর্মীরা জানায়, গত বছরের ৮ ডিসেম্বর কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। এতে সভাপতি ঘোষণা করা করা হয় সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে এবং সাধারণ সম্পাদক করা হয় কুমিল্লার চৌদ্দগ্রামের সংসদ সদস্য মো. মুজিবুল হককে। সম্মেলনের চার মাসের মাথায় ঘোষণা হওয়া পূর্ণাঙ্গ কমিটিতে ১১ জনকে সহ-সভাপতি, ৩ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক, ৩ জনকে সাংগঠনিক সম্পাদক, ১৭ জনকে বিভিন্ন সম্পাদকীয় পদে এবং সদস্যপদ দেওয়া হয়েছে ৩৯ জনকে। ২০০৬ সালের ৮ ফেব্রুয়ারি থেকেই কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতৃত্বে আছেন আ হ ম মুস্তফা কামাল ও মুজিবুল হক।

অনুমোদন হওয়া কমিটির সহসভাপতিরা হলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন আহমেদ চৌধুরী, কুমিল্লা-৮ (বরুড়া) আসনের সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল, কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য আবুল হাসেম খান, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার, মো. ইলিয়াছ মিয়া, লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইউনুস ভূঁইয়া, ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর খান চৌধুরী, আগের কমিটির নেতা এ এম শাহাদাত হোসাইন, নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুদ্দিন কালু ও ব্যবসায়ী এ জেড এম শফিউদ্দিন। তিনজন যুগ্ম সাধারণ সম্পাদক হলেন সাজ্জাদ হোসেন স্বপন, পার্থ সারথি দত্ত ও মো. আবদুল করিম মজুমদার। এর মধ্যে পার্থ সারথি দত্ত আগের কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। সাজ্জাদ ও করিম আগের কমিটিতেও একই পদে ছিলেন। সাংগঠনিক সম্পাদক পদ দেওয়া হয়েছে রূপম মজুমদার, মো. কামরুল ইসলাম ও আশিকুন্নবী বাপ্পীকে। কামরুল আগের কমিটিতেও একই পদে ছিলেন। রূপম দপ্তর সম্পাদক ও আশিকুন্নবী সাংস্কৃতিক সম্পাদক ছিলেন।

পূর্ণাঙ্গ কমিটিতে মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদকের পদ পেয়েছেন মো. শাহজাহান, আইন সম্পাদক আবু তাহের, যুব ও ক্রীড়া সম্পাদক আবদুস ছালাম বেগ, তথ্য ও গবেষণা সম্পাদক ফরহাদুল মিজান, প্রচার সম্পাদক খালেদ আহমেদ তালুকদার, বন ও পরিবেশ সম্পাদক নাজমুল হাসান, দপ্তর সম্পাদক মো. শহীদ উল্লাহ, ধর্ম সম্পাদক এ বি এম এ বাহার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এহতেশামুল হাসান ভূঞা, মহিলাবিষয়ক সম্পাদক নাসরিন আক্তার, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক মো. শহিদ উল্লাহ, শিল্প ও বাণিজ্য সম্পাদক এনামুল হক মিয়াজী, শ্রম সম্পাদক মানিক খন্দকার, সাংস্কৃতিক সম্পাদক নিশাত আহমেদ খান, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক এ বি এম খোরশেদ আলম, কৃষি ও সমবায় সম্পাদক রফিকুল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মুহাম্মদ আবু জাহের এবং অর্থ সম্পাদক করা হয়েছে আলী আকবরকে।

এদিকে, পূর্ণাঙ্গ কমিটির ৩৯ জন সদস্যের মধ্যে কয়েকজন হলেন প্রবীণ আইনজীবী সৈয়দ রেজাউর রহমান, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমান বাবলু, নৌবাহিনীর সাবেক প্রধান ও কুমিল্লা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু তাহের, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবুল বাশার, সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বড় ভাই আবদুল হামিদ, কুমিল্লার বুড়িচং উপজেলার সোনার বাংলা কলেজের অধ্যক্ষ সেলিম রেজা, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছিরউদ্দিন, বরুড়া পৌরসভার মেয়র মো. বকতার হোসেন, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সদস্য আবদুল মমিন, বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আখলাক হায়দার, মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, বুড়িচং সদর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান জয়নাল আবেদীন, একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ আলম, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক কোষাধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম ভূঞা প্রমুখ।