কুমিল্লায় বিএনপির সমাবেশে হাজী ইয়াছিন : আ’লীগকে এবার মানুষের ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

বিএনপির কেন্দ্রীয় কমিটির ত্রান ও পূর্নবাসন বিষয়ক সম্পাদক,কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ও সাবেক এমপি হাজী আমিন উর রশীদ ইয়াছিন বলেছেন, ১৯৭৪ সাল থেকে শুরু হয়েছে আওয়ামীলীগের ভোটের অধিকার হরণ করার রাজনীতি। এর পর আওয়ামীলীগ যখনি ক্ষমতায় এসেছে তখনি একটি রাষ্ট্রের জনগনের মৌলিক অধিকার ভোটাধিকার তারা হরণ করেছে। ২০১৪ সালে অর্ধেকের বেশী আসনে বিনা ভোটে নির্বাচিত হয়ে এক তরফা নির্বাচন করেছে আর ২০১৮ সালে রাতের অন্ধকারে দিনের ভোট রাতে ডাকাতি করে ক্ষমতায় এসেছে। এবার আর আওয়ামীলীগকে মানুষের ভোটের অধিকার নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না।

মঙ্গলবার(৩০ আগস্ট) বিকালে কুমিল্লা আদর্শ সদর উপজেলা বিএনপির কর্তৃক আয়োজিত জ¦ালানি তেলের মুল্য বৃদ্ধি ও ভোলার দুই নেতার হত্যার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার আয়োজিত আদর্শ সদর উপজেলা বিএনপির বিক্ষোভ সমাবেশের নেতাকর্মীেদের একাংশ

কান্দিরপাড়স্থ কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ের সামনে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন আদর্শ সদর উপজেলা বিএনপির সভাপতি এড.আলী আক্কাছ।

প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ও সাবেক এমপি হাজী আমিন উর রশীদ ইয়াছিন নেতাকর্মীদের আগামী সরকার পতনের আন্দোলনে মাঠে নামার প্রস্তুতি নেয়ার আহবান জানিয়ে বলেন, আগামীর রাষ্ট্র নায়ক তারেক রহমান যখনি আন্দোলনের ডাক দিবেন তখনি রাজপথে ঝাঁপিয়ে পড়তে হবে। কুমিল্লাসহ সারা দেশে এমন আন্দোলন গড়ে তোলা হবে যাতে আওয়ামীলীগ পালিয়ে যাওয়ারও সুযোগ না পায়।

হাজী ইয়াছিন তিন বারের সাবেক প্রধান মন্ত্রী ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নি:শর্তে মুক্তি দাবি করে বলেন, কোন অন্যায় না করে, দেশ এবং জনগনের পক্ষে কথা বলার জন্য যদি বেগম খালেদা জিয়া এত দিন জেলে থাকতে পারে তাহলে দেশের জনগনের ভোট এবং ভাতের অধিকার কেড়ে নেওয়াসহ খুন গুমসহ শত শত যে অপরাধ করেছেন তার জন্য আপনাদের কি করতে হবে তা একবার ভেবে দেখেন।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ও সাবেক এমপি হাজী আমিন উর রশীদ ইয়াছিনের নেতৃত্বে বিশাল বিক্ষোভ মিছিল নগরীর  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করছে।

বিক্ষোভ সমাবেশ শেষে দলীয় অফিস থেকে বিএনপি নেতা হাজী ইয়াছিনের নেতৃত্বে একটি বিশাল মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ধর্মসাগরের পশ্চিম পাড় গিয়ে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আদর্শ সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল কাইয়ুম, মহানগর বিএনপির সাবেক আহবায়ক আমীরুজ্জামান আমীর জেলা শ্রমিক দল সভাপতি মো. আবদুর রহমান, জেলা মহিলা দল সভাপতি সকিনা বেগম, মহানগর যুবদল সভাপতি উৎবাতুল বারী আবু।

এ সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক জসিম উদ্দিন ভিপি, যুগ্ম আহবায়ক আতাউর রহমান ছুটি, শহিদ উল্লাহ রতন, জেলা যুবদলে সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম,আদর্শ সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক হাজী সফিউল আলম রায়হান কুমিল্লা মহানগর বিএনপি নেতা নিজাম উদ্দি কায়সার। সভা পরিচালনা করেন মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান বিপ্লব।