কুমিল্লায় সাজা থেকে বাঁচতে ১২ বছর প্রবাসে, দেশে ফিরেই ধরা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

সাজা থেকে বাঁচতে ১২ বছর প্রবাসে পার করেছেন এক ব্যক্তি। প্রবাস থেকে দেশে ফেরার পর পুলিশের হাতে ধরা পড়ে ওই ব্যক্তি। গ্রেফতারকৃত ঐ ব্যক্তি হলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার মান্দারি এলাকার আমীর হোসেনের ছেলে দেলোয়ার হোসেন (৪৮)। মঙ্গলবার (৮ নভেম্বর) সন্ধায় দেলোয়ারের বাড়ি আসার সংবাদ পেয়ে মান্দারী গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। বুধবার (৯ নভেম্বর) তাকে গ্রেফতার ও সাজাপ্রাপ্রির বিষয়টি নিশ্চিত করেছেন সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ চৌধুরী।
জানা গেছে, ২০০৮ ও ২০০৯ সালে মাদকসহ গ্রেফতার হওয়ার পর জামিনে গিয়ে সাজা থেকে বাঁচার জন্য নিজ এলাকার সীমান্তবর্তী ভারতীয় এলাকায় চলে যান দেলোয়ার হোসেন। ২০১৪ সালে দুই মামলার রায়ে তাকে ৩ বছর ও ৫ বছরের সাজা দেয় আদালত। এদিকে সাজা এড়াতে ভারতে গিয়ে বাংলাদেশ সীমান্তের কাছাকাছি বসবাস করা শুরু করেন দেলোয়ার। মাঝে মাঝে বাড়িতে এলেও অবস্থান করতেন না।
ওসি দেবাশীষ জানান, গ্রেফতারের পর দেলোয়ার নিজেকে স্ট্রোকের রোগী পরিচয় দিয়ে অসুস্থতার ভান করে। পরে আমরা তাকে উপজেলা হাসপাতালে নিয়ে ডাক্তার দেখাই। প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা করে ডাক্তার তার শারীরিক অবস্থা ভালো আছে বলে জানান। পরে তাকে আদালতের মাধ্যকে কারাগারে পাঠানো হয়েছে।