কুমিল্লায় ১৪ বছর আগের খুনের মামলায় ৩ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

কুমিল্লার বরুড়া উপজেলার আলম খুনের মামলায় আদালত ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫ জনকে খালাস প্রদান করেছে।

সোমবার বেলা ১১ টায় কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত অতিরিক্ত-২ এর বিচারক নাছরিন জাহান এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী আবু কালাম ও আয়েশা ছিদ্দিকা ভূঁইয়া।

যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা আসামীরা হলেন, ফজলুল হক ,আবিদ আলী ও আবুল খায়ের। যাবজ্জীবন কারা ভোগের পর আবিদ আলীকে অতিরিক্ত ১ বছর ও আবুল খায়েরকে অতিরিক্ত ৫ বছরের কারাদন্ড দেয়া হয়েছে।

মামলাসূত্রে জানা যায়, ২০০৮ সালের ২০ মার্চ বরুড়া উপজেলার দক্ষিণ শিলম্ুিড় ইউনিয়নের শিয়ালোড়া গ্রামের আবদুল খালেকের ছেলে মো. আলম ও তার বড় ভাই আলী নেওয়াজকে জায়গা জমির বিরোধে একই গ্রামের ফজলুল হক, আবু তাহের, আবিদ আলী, আবুল খায়ের, মো. জসীম, সোহেল মিয়া, সুমন, জয়নব বিবি ও মো. সুমনসহ কয়েকজন মারধর করে। পরে গুরুতর আহত অবস্থায় আলম ও আলীকে কুমিল্লা মেডিকেল কলেজ হসপিটালে ভর্তি করা হয়।

আহত আলমকে উন্নত চিকিৎসা জন্য ঢাকা মেডিকেল কলেজ হসপিটালে নেয়া হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় দুই দিন পর ২২ মার্চ সকাল বেলা আলম যায়। ঐ দিন সন্ধ্যায় নিহতের মা মাছুমা বেগম বাদী হয়ে বরুড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার বাদী মাছুমা বেগম বলেন, আমি মামলার রায়ে সন্তুষ্ট নই। আমরা সবার ফাঁসি চাই। আমি উচ্চ আদালতে যাব সবার ফাঁসির রায়ের জন্য।