কুমিল্লা নগরীতে এমপি সীমা নেতৃত্বে জেল হত্যা দিবসের বিশাল শোক র‌্যালি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

বৃহস্পতিবার জেল হত্যা দিবস উপলক্ষে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি ও সংরক্ষিত নারী আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমার নেতৃত্বে এক বিশাল শোক র‌্যালী বের হয়। সকাল ১১ টায় র‌্যালীটি নগরীর নজরুল এভিনিউস্থ মর্ডান স্কুলের সামনে থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
আঞ্জুম সুলতানা সীমা এমপির নেতৃত্বে শোক র‌্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূবালী চত্ত্বরে এসে শেষ হয়। শোক বিশাল এই শোক র‌্যালীতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. ওমর ফারুক, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক সফিকুল ইসলাম শিকদার,কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সমাজ কল্যান সম্পাদক নুর উর রহমান মাহমুদ তানিম, মানব সম্পদ বিষয়ক সম্পাদক কবিরুল ইসলাম সিকদার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আনিসুর রহমান মিঠু, জেলা যুবলীগের সাবেক সভাপতি শাহিনুল ইসলাম শাহিন, আওয়ামীলীগ নেতা জি এস স জাকির হোসেন, কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি সাইফুন্নাহার মিতা সিকদার,সাধারণ সম্পাদক আইরিন আহমেদ,সাংগঠনিক সম্পাদক নূরজাহান আক্তার চামেলী, আওয়ামীলীগ নেতা মহিউদ্দিন ফারুকী, কুমিল্লা সিটির ৭ নং ওয়ার্ড কাউন্সিলর আবদুর রহমান, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর কাজী জিয়াউল হক মুন্না প্রমুখ।
শোক র‌্যালীর আগে সকাল ১০ টায় জেলহত্যা দিবস উপলক্ষে জাতীয় চার স্মরনে নগরীর মর্ডান কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
র‌্যালী পূর্ব সংক্ষিপ্ত বক্তৃতায় মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি ও সংরক্ষিত নারী আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর ঘাতকরা আওয়ামীলীগকে শেষ করে দেওয়ার জন্য ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতাকে নির্মম ভাবে হত্যা করেন। কিন্তু খুনিরা ভাবেনি তাদেরকে হত্যা করলেই আওয়ামীলীগ শেষ হয়ে যাবে না। বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে তারই কণ্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ এখন অনেক বেশী শক্তিশালী এবং সংগঠিত।