কুমিল্লা পিবিআই অফিসে অস্ত্রসহ মালামাল চুরি , থানায় মামলা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

কুমিল্লা পিবিআই অফিসে (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) অস্ত্র,গুলিসহ বিভিন্ন মালামাল চুরির ঘটনায় সোমবার রাতে(২৬ সেপ্টেম্বর) কুমিল্লা কোতয়ালী মডেল থানায় ৪ জনকে আসামী করে মামলা করা হয়েছে। পিবিআইয়ের পুলিশ পরিদর্শক তৌহিদুল ইসলাম মঙ্গলবার সোয়া ১১ টায় এ কথা নিশ্চিত করলেও একই সময়ে কোতয়ালী মডেল থানার ওসি সাহিদুর রহমান জানান, এখনো মামলা হয়নি। মামলার চার আসামীকেই চুরি হওয়া মালামালসহ গ্রেফতার করা হয়েছে।

গত রোববার গভীর রাতে নগরীর হাউজিং এস্টেট এলাকায় একটি ভাড়া করা বহুতল ভবনের নিচতলা থেকে এসব মালামাল চুরির ঘটনা ঘটে। তবে সোমবার রাতে বিষয়টি জানাজানি হয়।

এদিকে সোমবার দুপুরের মধ্যেই পিবিআই সদস্যরা অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করেছে। তাদের কাছ থেকে চুরি হওয়া সকল মামলাল উদ্ধার করা হয়েছে।

সোমবার রাতে পিবিআই, কুমিল্লার পরিদর্শক তৌহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

পিবিআই, কুমিল্লা সূত্র জানান, রোববার (২৫ সেপ্টেম্বর)গভীর রাতে নগরীর হাউজিং এস্টেটস্থ অফিসের নিচতলার দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে চোর চক্রের সদস্যরা। ভেতরে ঢোকার আগে ভবনের প্রবেশ পথের সিসিটিভি ক্যামেরা উপরের দিকে ঘুরিয়ে রাখা হয়। পরে একটি পিস্তল, ২০ রাউন্ড গুলি, দু’টি ফিঙ্গারপ্রিন্ট মেশিন, ৫টি ল্যাপটপ এবং ১৫টি মোবাইল ফোন চুরি করে নিয়ে যায় তারা।

২৬ সেপ্টেম্বর সোমবার সকালে চুরির বিষয়টি টের পেয়ে চোরদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেন পিবিআই কর্মকর্তারা। পরে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে দুপুরের মধ্যেই এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করেন তারা।

পিবিআইয়ের পুলিশ পরিদর্শক তৌহিদুল ইসলাম জানান, চুরির ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই সকল মালামালসহ চারজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মামলা করা হয়েছে।
মামলার বিষয়ে জানতে চাইলে কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঙ্গলবার বেলা ১১টা ৭ মিনিটে জানান, মামলা হয়নি । মামলা হলে আপনাদের জানানো হবে।

পিবিআই পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, এ ঘটনার সঙ্গে জড়িতরা আগেও জেলার বাইরে বিভিন্ন সরকারি অফিসে চুরি করেছে বলে স্বীকার করেছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।