কুমিল্লা শিক্ষা বোর্ডে এবার এইচ এস সি পরীক্ষার্থী ১লাখ ১০ হাজার ৫৭৯ জন

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৯ মাস আগে

এবার কুমিল্লা শিক্ষা বোর্ডের এইচ এস সি পরীক্ষার্থীর সংখ্যা ১লাখ ১০ হাজার ৫শত ৭৯ জন । যা গেল বছরের তুলনায় বেশি। সারাদেশের ন্যায় একযোগে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে কাল বৃহস্পতিবার । সকাল ১০টায় এই পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ডের আওতাধীন ছয় জেলার ১৯২ কেন্দ্রে একযোগে এইচএসসি পরীক্ষা শুরু হবে। পরীক্ষাকে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার জন্য ইতিমধ্যে কুমিল্লা শিক্ষাবোর্ড সকল প্রস্তুতি গ্রহন করেছে বলে জানিয়েছেন কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর জামাল নাসের ।

কুমিল্লা শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, এবার চলতি এইচ এস সি পরীক্ষায় এই বোর্ডের ৬ জেলার ৪৩১টি প্রতিষ্ঠান থেকে ১লাখ ১০ হাজার ৫শত ৭৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্যে ছাত্রী ৬৩ হাজার ৮ শত ৩ জন আর ছাত্র ৪৬ হাজার ৭৭৬ জন।

বিভাগওয়ারী পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগে ২৫ হাজার ৪ শত ৫৬ জন, মানবিক বিভাগে ৫১ হাজার ৪শত ১৬ জন এবং ব্যবসা শিক্ষা বিভাগে ৩৩ হাজার ৭ শত ৭ জন।

কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর জামাল নাসের বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে নেয়ার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষ করে নগরীতে যানজট সৃষ্টি না হয় তার জন্য পুলিশ প্রশাসন কাজ করবে। গতবার থেকে এবার কুমিল্লা বোর্ডে পরীক্ষাথী সংখ্যা সবচেয়ে বেশি।