চৌদ্দগ্রামে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার অভিযোগ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১০ মাস আগে

কুমিল্লার চৌদ্দগ্রাম প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল হোসেন নয়নের ওপর দুর্বৃত্তরা সন্ত্রাসী হামলা চালিয়েছে। কামাল এশিয়ান টেলিভিশনের চৌদ্দগ্রাম প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।
সোমবার দুপুরে উপজেলা পরিষদের পাশে দোয়েল চত্বর এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আশঙ্কা জনক অবস্থায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
কামাল হোসেন নয়নের স্ত্রী উপজেলার মুন্সীরহাট ইউনিয়ন পরিষদের সংরক্ষিত (১,২ ও ৩ নং) ওয়ার্ডের সদস্য নাসরিন আক্তার জানান, সোমবার দুপুরে কামাল হোসেনসহ উপজেলা পরিষদে কাজ শেষে মোটরসাইকেল যোগে চৌদ্দগ্রাম বাজারে আসতেছিল। পরিষদ থেকে বেরিয়ে দোয়েল চত্বরের সামনে আসলে অজ্ঞাতনামা ১৫/২০ জন যুবক কামালের সাথে থাকা এশিয়ান টিভির মাইক্রোফোন চিনিয়ে নিয়ে আচমকা মারধর শুরু করে। কামাল বারবার কেন তার ওপর এ হামলা করা হচ্ছে- জানতে চাইলেও তারা কোন জবাব দেয়নি। তাদের ভয়ে আশপাশের কেউ এগিয়েও আসেনি। একপর্যায়ে কামাল অজ্ঞান হয়ে পড়লে হামলাকারীরা দ্রুত পালিয়ে যায়।
হাসপাতালের বেডে কাতরাতে থাকা কামাল হোসেন নয়ন বলেন, কেন তারা আমার ওপর হামলা করলো কিছুই বুঝলাম না। যাওয়ার সময় একজন বলে নিউজ করতে হিসেব করে করবি। নারায়ণগঞ্জের নিউজ কেন করলি- এ বলে দ্রুত চলে যায়।
চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) শুভ রঞ্জন চাকমা বলেন, সাংবাদিকের ওপর হামলার খবর শুনে পুলিশ পাঠিয়ে তদন্ত করা হচ্ছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, গত শনিবার সন্ধ্যায় স্থানীয় ভোরের কলাম পত্রিকার চৌদ্দগ্রাম প্রতিনিধি ও চৌদ্দগ্রাম প্রেসক্লাবের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আতাউর রহমান রিপনের উপর সন্ত্রাসীরা হামলা করে। এতে তার হাত ভেঙে যায়। গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। এঘটনায় রিপনের ভাই বাদী হয়ে উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের যুগিরহাট গ্রামের সোলেমান মজুমদারের ছেলে ফয়সাল মজুমদারের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০/১২ জনের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন।
চৌদ্দগ্রামে দুই সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কর্মরত সাংবাদিকেরা। হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনার জোর দাবী জানিয়েছেন সচেতন মহল।