জমকালো আয়োজনে ভিক্টোরিয়া কলেজের রসায়ন বিভাগের ৫০ বছর পূর্তি উদযাপন

আবদুল্লাহ আল মারুফ ।।
প্রকাশ: ১ বছর আগে

জমকালো আয়োজনে পালিত হলো কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ রসায়ন বিভাগের সুবর্ণ জয়ন্তী ও আল্যামনাই সম্মেলন। কলেজ অধ্যক্ষ প্রফেসর ড.আবু জাফর খান এর সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন বীরমুক্তিযুদ্ধা প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর ড. এ কে এম আসাদুজ্জামান, প্রাক্তন অধ্যক্ষ বীর মুক্তিযুদ্ধা প্রফেসর এম. এম. শফিউদ্দিন, প্রাক্তন শিক্ষাবোর্ড চেয়ারম্যাই মন্ত্রীপরিষদ বিভাগের যুগ্ম সচিব মামুনুর রশীদ ভূঁইয়া, কৃষি মন্ত্রনালয়ের যুগ্ম সচিব এনামুল হক, বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব (ক্রীড়া) নূরে আলম সিদ্দিকী, বাংলাদেশ শিপিং কর্পোরেশন যুগ্ম সচিব পিযুষ কান্তি, আয়োজনের আহ্বায়ক প্রফেসর মেরাজুল ইসলাম, প্রাক্তন ও বর্তমান শিক্ষক শিক্ষার্থীসহ প্রবীণ ও দেশের প্রখ্যাত গুণীব্যক্তিবর্গ।
রবিবার সকাল ১০টায় শোভাযাত্রা, বেলুন উড্ডয়ন, ম্যাগাজিন ফুলারিন এর মোড়ক উন্মোচন, আনুভূতি প্রকাশ ও সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হয় হাজারো মানুষ গড়ার আতুরঘর ভিক্টোরিয়া কলেজ রসায়ন বিভাগের সুবর্ণ জয়ন্তী উৎসব।
১৯৭১-৭২ শিক্ষাবর্ষ থেকে শুরু হওয়া রসায়ন বিভাগ দেশের গন্ডি পেরিয়ে এখন বিদেশেও সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে। এ বিভাগ থেকেই তৈরী হয়েছে বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ সচিব থেকে শুরু করে অসংখ্য শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক ও সরকারি কর্মকর্তা। এছাড়াও নিয়মিত গবেষনা কার্যক্রম শিক্ষার মান উন্নয়নে নতুন মাত্রা যুক্ত করেছে। বিভাগের শিক্ষার্থীরা করোনাকালে হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত ও বিনামূল্যে বিতরণ করে সাড়া জাগিয়েছেন। গতকাল বিভাগের সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়েছে।