ডিবির অভিযানে আলোচিত ডাক্তার জহিরুল হক হত্যার আরো ৩ আসামী গ্রেফতার

জেলা গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযান
জাহিদ হাসান নাইম
প্রকাশ: ৬ মাস আগে

কুমিল্লা নগরীর রেইসকোর্সে নিজ বাসায় হামলার শিকার হওয়া শিশুরোগ বিশেষজ্ঞ ডা. জহিরুল হক হত্যা মামলার মূল আসামী মোঃ সালাউদ্দিন মোর্শেদ ভূঁইয়া (পাপ্পু)’র স্ত্রী সহ ৩ আসামীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতারকৃত আসামীরা হলেন, মূল আসামী সালাউদ্দিন মোর্শেদ ভূঁইয়া ওরফে পাপ্পুর স্ত্রী রোকসানা আলম সুমি (৪০), তাদের দুই ছেলে আরহাম আজিজ (১৯) ও আহনাফ আজিজ (১৪)।

বৃহস্পতিবার (২৬শে অক্টোবর) জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ রাজেশ বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেন।

রাজেশ বড়ুয়া বলেন, আমরা অভিযোগ পাওয়ামাত্রই আমাদের গোয়েন্দা পুলিশের একটি চৌকস দলকে ঘটনার তদন্ত করতে পাঠাই। পরবর্তীতে, বুধবার (২৫ অক্টোবর) রাত সাড়ে ১১ টায় আসামীদেরকে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ এক্সেস রোডস্থ হাজীপাড়া থেকে গ্রেফতার করতে সক্ষম হই।
এ ঘটনায় দায়ের করা মামলার এজাহারনামীয় প্রধান আসামি সালাউদ্দিন মোর্শেদ ভূঁইয়া ওরফে পাপ্পুকে ঘটনার পরপরই গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, গত শনিবার (২১ অক্টোবর) দুপুরে কুমিল্লা নগরীর রেইসকোর্সে শাপলা টাওয়ারে ভবন পরিচালনা কমিটির দ্বন্দ্বের জের ধরে ডা. জহিরুল হকের ওপর পরিকল্পিত হামলা চালিয়ে তাকে কুপিয়ে গুরুতর আহত করা হয়। সোমবার সকাল সাড়ে ছয়টায় ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এই ঘটনায় সালাউদ্দিন মোর্শেদ পাপ্পু কে মূল আসামী করে পাঁচজনকে আসামি করে কোতোয়ালি মডেল থানায় তার স্ত্রী  ফারহান আফরিন হিমি মামলা দায়ের করেন।