দাউদকান্দিতে অপহরণের ২৪ ঘন্টার মধ্যে এক শিশুকে উদ্ধারসহ দুই অপহরনকারী আটক

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

দাউদকান্দি পৌরসভার দক্ষিণ সতানন্দি এলাকা থেকে আরিয়ান নামে ৩ বছরের এক শিশুকে অপহরণের ২৪ ঘন্টার মধ্যে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে থানা পুলিশ। এ ঘটনায় মুক্তিপনের ৬০ হাজার টাকাসহ দুই অপহরনকারীকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার সকালে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে গণমাধ্যকে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান।
তিনি জানান, গত ২৫ সেপ্টেম্বর সকাল ৯ টায় বাড়ী থেকে কৌশলে শিশুটিকে অপহরণ করে নিয়ে যায় অপহরণকারীরা। দুপুরে মোবাইল ফোনে শিশুটির পিতার কাছে মুক্তিপণ হিসেবে ৬০ হাজার টাকা দাবী করলে মোবাইল ব্যাংকিং নগদের মাধ্যমে ২ ধাপে ৬০ হাজার টাকা প্রেরণ করেন। এরপরও শিশুটিকে না দেয়ায় দাউদকান্দি থানা পুলিশের কাছে যায় শিশুটির পরিবার।
পুলিশ দ্রুত তথ্যপ্রযুক্তির ব্যবহার করে শিশুটিকে উদ্ধারে বিভিন্ন স্থানে অভিযান চালায়। দুপুরে কুমিল্লা নগরীর কান্দিরপাড় এলাকা থেকে মুল হোতা মোঃ আহসান উল্লাহকে আটক করে পুলিশ।
পরে তার দেয়া তথ্যমতে দুপুর ২ টায় সদর দক্ষিণ উপজেলার উলুরচর পশ্চিম পাড়া জসিম উদ্দিনের বাড়ী থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এসময় আরেক অপহরণকারী খাদিজা আক্তারকেও গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত দুই অপহরনকারী সম্পর্কে স্বামী ও স্ত্রী বলে জানায় পুলিশ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার রাজন দাস, কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মোঃ ফয়েজ ইকবাল, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর ভূঞাসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।