দাউদকান্দিতে অভিযানের পর জানা গেলো তিনি ভুয়া শিশুরোগ বিশেষজ্ঞ !

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

দাউদকান্দিতে বিল্লাল হোসেন সরকার নামের এক ভুয়া চিকিৎসকের চেম্বার সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এসময় তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদন্ড দেয়া হয়। অভিযানের আগেও তিনি রোগীকে ওষুধ লিখে দিয়েছেন একজন শিশু বিশেষজ্ঞ হিসেবে। অথচ অভিযানের পর জানা গেলো তিনি কোন কালেই চিকিৎসক ছিলেন না। এসএসসি পাশের পর ৩ বছরের প্যারামেডিকেল কোর্স করেছেন। দীর্ঘদিন ধরে এই কোর্সকে পুঁজি করে শিশুরোগ বিশেষজ্ঞ বলে প্রতারণা করে আসছিলেন তিনি।
সোমবার (৮ আগস্ট) দাউদকান্দি পৌরসভার বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। দাউদকান্দি উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.মহিনুল হাসান ভ্রাম্যমান আদালতে রায় দেন। আজ সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন তিনি। অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান বলেন, একজন চিকিৎসককে চিকিৎসা সেবা দিতে হলে বিএমডিসি কর্তৃক নিবন্ধিত থাকতে হয়। বিল্লাল হোসেন বিএমডিসি’র কোনো নিবন্ধন দেখাতে পারেনি। অথচ এখানে ভূয়া পদবী ব্যবহার করে দীর্ঘদিন চিকিৎসা দিয়ে আসছিলেন। খবর পেয়ে আমরা অভিযান পরিচালনা করি।
জানা গেছে, সে দীর্ঘদিন ধরে নামের আগে ডাক্তার লাগিয়ে সরাসরি চেম্বার খুলে ব্যবসা করে আসছিল। কিছুদিন ধরে তিনি স্ত্রী ও শিশুরোগ বিশেষজ্ঞসহ নানান ধরনের পদবী ব্যবহার শুরু করে। তাকে আমরা ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদন্ড দেই ও তার নিজের তৈরি করা চেম্বার সিলগালা করে দেই। আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে।