দোকানের নাম ‘আর্জেন্টিনা স্টোর’

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

চট্টগ্রামের মিরসরাইয়ে প্রিয় ফুটবল দল আর্জেন্টিনার পতাকার রঙে দোকান রাঙিয়েছেন আনিছুল হক ভূঁইয়া নামের এক ব্যবসায়ী। দোকানটি এখন ‘আর্জেন্টিনা স্টোর’ নামেই পরিচিত। উপজেলার মধ্যম আজমনগর সিএনজি স্টেশন এলাকার মেসার্স ভূঁইয়া স্টোরটি দেখতে আশপাশের এলাকা থেকে মানুষ ভিড় করছে।

সরেজমিনে দেখা গেছে, দোকানের চারপাশের দেওয়াল জুড়ে শোভা পাচ্ছে আর্জেন্টিনার পতাকার রং। দূর থেকে দেখলে মনে হবে যেন এক টুকরো আর্জেন্টিনা। একটা সময়ে ভূঁইয়া স্টোর নামে চিনলেও এখন এ দোকানটি আর্জেন্টিনা স্টোর নামে পরিচিত।

৫৫ বছর বয়সী আনিছুল হক ভূঁইয়া বলেন, ১৫ বছর বয়স থেকে আমি ম্যারাডোনার ভক্ত ছিলাম। তখন থেকে আমি আর্জেন্টিনার জন্য পাগল। ব্যবসার পাশাপাশি বিভিন্ন ধরনের সবজি চাষ করে থাকি। আমার চার ছেলে ও তিন মেয়ে। তারাও সবাই আর্জেন্টিনার সমর্থক। এবার মেসির শেষ বিশ্বকাপ। আশা করছি এবার কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা শেষ হাসি হাসবে।

তিনি আরও বলেন, আর্জেন্টিনা দলের প্রতি ভালোবাসা থেকে আমি আমার ব্যবসাপ্রতিষ্ঠানকে আর্জেন্টিনার রঙে রাঙিয়ে তুলেছি। দল যখন জয় পায় তখন অনেক ভালো লাগে। হেরে গেলে কষ্ট লাগে। গত বিশ্বকাপে এলাকার সবাইকে বাড়িতে দাওয়াত দিয়ে খাবারের আয়োজন করেছি। এবারো আর্জেন্টিনার খেলা চলাকালীন সময়ে খাবারের আয়োজন থাকবে।

ওই এলাকার বাসিন্দা আনোয়ার হোসেন বলেন, আমি ছোটবেলা থেকে দেখে আসছি আনিছ ভাই আর্জেন্টিনার ভক্ত। আমিও আর্জেন্টিনার সমর্থক। এবারের কাতার বিশ্বকাপের আর্জেন্টিনার দলটি অসাধারণ হয়েছে। আশা করছি এবার মেসির হাতে বিশ্বকাপ উঠবে।

এছাড়াও উপজেলার বিভিন্ন সড়কে আর্জেন্টিনার পাশাপাশি ব্রাজিল দলের নেইমার, সিলভাসহ বিভিন্ন দেশের পতাকা ও খেলোয়াড়ের ফেস্টুনে চেয়ে গেছে।