ফেনীতে ২০ কেজি গাঁজাসহ আটক দুই রোহিঙ্গা

ফেনী প্রতিনিধি ।।
প্রকাশ: ১১ মাস আগে

ফেনীতে ২০ কেজি গাঁজাসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব। শুক্রবার (৯ জুন) দুপুরে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের রামপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- কক্সবাজারের টেকনাফ থানার মোচনী নয়াপাড়া ক্যাম্পের মৃত শামসুল আলমের ছেলে মো. রবি আলম (১৮) ও মোহাম্মদ জোহার ছেলে মো. মফিজুর রহমান (১৮)।

র‌্যাব-৭, ফেনী ক্যাম্প জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কতিপয় মাদক কারবারি ঢাকা-চট্টগ্রামগামী মহাসড়কের ফেনীর রামপুর এলাকার মাদক নিয়ে গাড়িতে ওঠার জন্য অপেক্ষা করছে। র‌্যাবের একটি দল অভিযান পরিচালনা করে দুই রোহিঙ্গাকে আটক করে। তাদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে সঙ্গে থাকা দুইটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে ২০ কেজি গাঁজা উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানান, তারা দুজনই জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক৷ দুজনই রোহিঙ্গা ক্যাম্প থেকে অনুমতি বিহীন অবৈধভাবে বের হয়ে মাদক ব্যবসায় লিপ্ত হয়েছেন৷ তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য গাঁজা ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে চট্টগ্রাম, কক্সবাজারসহ আশপাশের জেলার বিভিন্ন মাদক কারবারি ও সেবনকারীদের কাছে বিক্রি করে আসছে।

ফেনীস্থ র‌্যাবের কোম্পানি অধিনায়ক মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, আটক দুই রোহিঙ্গা ও উদ্ধারকৃত গাঁজা আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হবে।