বরুড়ায় আর্জেন্টিনার ২০০ হাত পতাকার জবাবে ব্রাজিলের ৫০০

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

বিশ্বকাপের আর মাত্র পাঁচ দিন বাকি। বিশ্বকাপ ফুটবলের উচ্ছ্বাস, উন্মাদনা, উত্তেজনায় আছড়ে পড়েছে ঐতিহ্যর নগরী কুমিল্লাতে। ব্রাজিল আর আর্জেন্টিনার দূরত্ব কুমিল্লা থেকে হাজার হাজার কিলোমিটার হলেও ঢেউ এসে লেগেছে। বিশ^কাপে বরাবরের মতোই বাংলাদেশের ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে ছড়িয়ে পড়েছে উন্মাদনা ও অলি-গলিতে পতাকা টাঙানোর প্রতিযোগিতা।
কুমিল্লার বরুড়ায় আর্জেন্টিনা সমর্থকরা ২০০ হাত লম্বা একটি পতাকা টাঙিয়ে হৈচৈ ফেলে দেন। এবার তাদের টেক্কা দিয়ে ৫০০ হাত লম্বা পতাকা টাঙ্গিয়েছেন ব্রাজিল সমর্থকরা।
রোববার (১৩ নভেম্বর) বিকেলে বরুড়া পৌরসভার কসামি এলাকায় ‘কসামি ব্রাজিল ফ্যানস’-এর উদ্যোগে ব্রাজিলের ৫০০ হাত লম্বা পতাকা টাঙিনো হয়। বিশালাকার এই পতাকা দেখতে এসময় সেখানে ভিড় করেন আশপাশের এলাকার শতশত মানুষ।
স্থানীয় বাসিন্দারা জানান, বরুড়ার কসামি গ্রামের ব্রাজিল ফ্যানস সদস্য গাজী দেলোয়ার হোসেন, গাজী জামাল হোসেন, মোহাম্মদ জহির, হেলাল, যুবায়েরসহ ব্রাজিল ভক্ত-সমর্থকেরা ৫০০ হাত লম্বা এই পতাকাটি বানিয়েছেন।
গাজী জামাল হোসেন নামের এক ব্রাজিল সমর্থক বলেন, ‘আর্জেন্টিনার সমর্থকরা ২০০ হাত লম্বা পতাকা টাঙিয়েছেন। সেটাকে টেক্কা দিয়ে ব্রাজিলের ৫০০ হাত পতাকা প্রদর্শন করলাম। এতে মনে শান্তি অনুভব করছি।’
ব্রাজিলের আরেক সমর্থক মোহাম্মদ জহির হক বলেন, আর্জেন্টিনার সমর্থকদের জানিয়ে দিতে চায়,তারা এত লাফালাফি করে লাভ নাই। এবার বিশ^কাপটা নেইমারের হাতে উঠবে।
বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার মজুমদার বলেন, বিশ্বকাপে মানুষ তার পছন্দের দলকে সমর্থন করবে, এটা অন্যায় কিছু নয়। সমর্থকরা ব্যতিক্রম কিছু করার চেষ্টা করবেন, এতে কোনো দোষ নেই। তবে এসব করতে গিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।