বিরিয়ানির লোভ দেখিয়ে জরিমানা গুনলেন স্বতন্ত্র প্রার্থী এম এ জাহের

কুমিল্লা-৫
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ মাস আগে

বুধবার (২০ ডিসেম্বর) কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের প্রয়াত সমবায় মার্কেটে স্বতন্ত্র প্রার্থী কেটলি প্রতীকের এম এ জাহেরর পক্ষে ভোটারদের মাঝে বিরিয়ানি খাওয়ানোর অপরাধে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১০(চ) বিধি লংঘন করায় ১৮(১) বিধি মোতাবেক প্রার্থীর পক্ষে মোঃ মনির হোসেন নামের এক সমর্থককে ৩০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ ছামিউল ইসলাম।
জব্দকৃত খিচুড়ি বিভিন্ন এতিমখানায় দেওয়া হয়েছে। এ কাজে বুড়িচং থানার পুলিশ সহযোগিতা করেন।
স্থানীয়দের বরাত দিয়ে জানা যায়, বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নে ৪ নং ওয়ার্ডে স্বতন্ত্র প্রার্থী এম এ জাহের বিরিয়ানি আয়োজন করেন। খবর পেয়ে লোকজন ভিড় জমান, পরে সহকারী কমিশনার (ভূমি) মোঃ ছামিউল ইসলাম উপস্থিত হয়ে জরিমানা করেন।
সহকারী কমিশনার (ভূমি) মোঃ ছামিউল ইসলাম বলেন, নির্বাচনী প্রচারণায় আচরণ বিধিমালা লঙ্ঘন হলে যেকোনো প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমান করা হবে।
এদিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের উপস্থিতি বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রতিশ্রুতি দিয়ে ভোট চাওয়ার অভিযোগে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী এম এ জাহেরকে শোকজ করা হয়েছে।
একই দিন কুমিল্লা-৫ আসনে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ মাজহারুল হক তাকে এই শোকজ করেন।
শোকজে তাকে আগামী ২১ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় তাকে অনুসন্ধান কমিটির কার্যালয় তথা কুমিল্লার যুগ্ম দায়রা জজ, ৪র্থ আদালতে লিখিতভাবে ব্যাখ্যা দাখিল করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।স্বতন্ত্র প্রার্থী এম এ জাহের কেটলি প্রতীক নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
শোকজে উল্লেখ করা হয়- ‘আপনি এম এ জাহের গত ১২ ডিসেম্বর সন্ধ্যায় কুমিল্লা-৫ আসনের অন্তর্ভূক্ত বুড়িচং উপজেলাধীন কংশনগর উচ্চ বিদ্যালয়ের ভারেল্লা উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের উপস্থিতিতে বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রতিশ্রুতি দিয়ে ভোট চেয়েছেন তথা নির্বাচনী প্রচারণা করেছেন মর্মে অভিযোগ দাখিল করা হয়েছে এবং এ সংক্রান্ত ভিডিও, ছবি ও সাক্ষ্য কমিটির নিকট উপস্থাপিত হয়েছে।
আজ ২১ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় নির্বাচনি অনুসন্ধান কমিটির কার্যালয় তথা যুগ্ম দায়রা জজ, ৪র্থ আদালত, কুমিল্লায় লিখিতভাবে জবাব দিয়েছে স্বতন্ত্র প্রার্থী জাহের।