লাকসামে নারায়নপুর দাখিল মাদরাসার সুপারকে ভূয়া পদত্যাগ পত্র বানিয়ে অব্যাহতি প্রদানের অভিযোগ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লার লাকসাম উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের নারায়নপুর দাখিল মাদরাসার সুপারের নামে ভূয়া পদত্যাগ পত্র বানিয়ে মাদরাসা সুপারকে অব্যাহতি প্রদান করেছেন বলে অভিযোগ করেছেন নারায়নপুর দাখিল মাদরাসার সুপার মাওলানা নুর মোহাম্মদ ভূঁইয়া। গতকাল রবিবার নারায়নপুর মাদরাসায় এ ঘটনা ঘটে।

মাদরাসার সুপার মাওলানা নুর মোহাম্মদ ভূঁইয়া গণমাধ্যমকে জানায়, গোবিন্দপুর ইউনিয়নের নারায়নপুর দাখিল মাদরাসাটির প্রতিষ্ঠাতা আমার বাবা মাওলানা আফসার উদ্দিন। এই মাদ্রাসার ভুমিটিও আমাদের নিজস্ব। আমাদের মাদাসা থেকেই আজ তারা আমাকে বিতারিত করল। মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেন লাতু দীর্ঘ দিন ধরে তার হীন রাজনৈতিক অভিলাশ চারিতার্থ করার জন্য অন্যায় ভাবে বিভিন্ন ভাবে আমাকে হয়রানী করে আসছেন। কিন্তু কোন ভাবেই আমাকে আটকাতে না পেরে নিজেরাই পদত্যাগপত্র লিখে আমি পদত্যাগ করেছি বলে রোববার(৩০ অক্টোবর) প্রচার চালায়। যা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট।
মাদরাসার সুপার মাওলানা নুর মোহাম্মদ ভূঁইয়া আরো জানায়, বিভিন্ন প্রয়োজনে বিভিন্ন কাগজপত্রে আমার স্বাক্ষর নিয়ে মাদরাসার সহকারি সুপার মাকছুদ আলী মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেন লাতু এবং অফিস সহকারী সাখাওয়াত হোসেনের কাছে রেখে দেয়। পরবর্তীতে উল্লেখিত ব্যক্তিগণ পরস্পর যোগসাজসে কথিত জালিয়াতিমূলক এ পদত্যাগপত্র তৈরি করেন।
তিনি আরো জানান, ২৭ অক্টোবর ২০২২ থেকে ১৫ দিনের ছুটি চেয়ে সভাপতির বরাবরে দরখাস্ত দিয়ে ৩০ তারিখে পদত্যাগপত্র প্রেরনের কথিত অভিযোগও হাস্যকর। এর আগেও এই চক্রটি বিভিন্ন সময় বিভিন্ন ভাবে মাদ্রাসায় এসে আমার উপর হামলা করে নানা ভাবে লাঞ্চিত করেছে।

মাদ্রাসা সুপার আরো বলেন, গত ২৬ অক্টোবর মাদরাসায় আমি কর্মরত থাকা অবস্থায় স্থানীয় সন্ত্রাসীরা মাদরাসা ও আমার উপর হামলা চালায়। এরপর গতকাল ৩০ অক্টোবর রোববার মাদরাসার ম্যানেজিং কমিটির সেক্রেটারি ও মাদরাসার সুপারকে অবহিত না করে ম্যানেজিং কমিটির সভা আহবান করে প্রতারণা ও জালিয়াতিমূলক পদত্যাগপত্র গ্রহণ করার মত নাটক সাজিয়ে আমাকে অব্যাহতি দিয়েছে বলে প্রচার চালাচ্ছে।
এ বিষয়ে জানতে চাইলে মাদরাসার সহকারি সুপার মাকছুদ আলী বলেন, এই বিষয়ে আমার জড়িত থাকার যে কথা বলা হয়েছে তা সঠিক না। সুপার সাহেব মাদ্রাসার প্যাডে পদত্যাগ করেছেন । এই পদত্যাগ পত্র আজকের মাদ্রাসার সভায় কমিটির সদস্যরা দেখিয়েছেন। এখানে আমার কোন হাত নেই।
মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেন লাতুর বক্তব্য নেয়ার জন্য গতকাল রাত পোনে ৯টায় একাধিকবার তাকে ফোন দিয়েও তাকে পাওয়া যায়নি। ফলে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।