শেখ মুজিবের মরণোত্তর বিচার হওয়া উচিৎ -বরকত উল্লাহ বুলু

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু বলেছেন, আওয়ামীলীগের নেতারা বলেন জিয়া রহমান নাকি মুক্তিযুদ্ধ করেনি। তাহলে কেনো ১৯৭২ সালে শেখ মুজিবুর রহমান জিয়াউর রহমানকে বীর উত্তম পদকে ভূষিত করলেন। তারা বলেছে, জিয়াউর রহমান নাকি রাজাকার। যদি জিয়াউর রহমান রাজাকার ই হয়ে থাকে, তাহলে বীর উত্তম পদকে ভূষিত করার জন্য শেখ মুজিবের মরণোত্তর বিচার হাওয়া উচিৎ। তিনি বুধবার দুপুরে কুমিল্লা টাউন হলের মুক্তমঞ্চে বিএনপির কুমিল্লা বিভাগীয় গণ অবস্থান কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ও সাবেক এমপি হাজী আমিন উর রশীদ ইয়াছিন সভায় সভাপতিত্ব করেন।
বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু আরো বলেন, ৭ নভেম্বরের মাধ্যমে জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছেন। শেখ হাসিনার উদ্দেশ্যে বলতে চাই, আপনার বাবা বাকশাল করে গণতন্ত্রকে হত্যা করেছিলো, আপনি সে পথে হাঁটছেন। এদেশের মানুষ এটা মেনে নিবে না। শহীদ জিয়া সাড়ে পাঁচশত গার্মেন্টস তৈরি করে রপ্তানিমুখীর বিকাশ ঘটিয়েছেন। সারা বিশ্বে বাংলাদেশের মানচিত্র এদেশকে আত্মমর্যাদাশীল রাষ্ট্র হিসাবে গড়ে তোলে গেছেন। অথচ আজ দেশে অর্থনৈতিক অবস্থার বেহালদশা।
এখনই রাষ্ট্রকে মেরামত করা দরকার। এ সরকার ২০১৪ সালে বলেছিলো নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নির্বাচন হবে। অথচ আজ নির্বাচন ব্যবস্থা নিয়ে টালবাহানা শুরু করেছে।
এর আগে সকাল থেকে কর্মসূচি পালনে খন্ড খন্ড মিছিল নিয়ে কুমিল্লা বিভাগীয় শহরের টাউনহল মাঠে এসে জমায়েত হয়। পরে বি-বাড়িয়া,ফেনী,চাঁদপুর সহ কুমিল্লা জেলা বিএনপির ও কেন্দ্রীয় বিএনপি নেতাকর্মী বক্তব্য রাখেন।
সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারসহ বিভিন্ন দাবিতে যুগপৎ আন্দোলনের দ্বিতীয় কর্মসূচি গণঅবস্থান করেছে কুমিল্লা বিভাগীয় বিএনপি। বিএনপি এবং সমমনা ৫৩ রাজনৈতিক দল ও সংগঠন এই কর্মসূচি পালন করেন।