১৫ হাজার বস্তা সার জব্দ, গুদাম সিলগালা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

বগুড়ায় অবৈধভাবে মজুত করা প্রায় ১৫ হাজার বস্তা ইউরিয়া ও ড্যাপ সার জব্দ করা হয়েছে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পালের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত রোববার মধ্য রাতে শহরতলির এরুলিয়া এলাকায় মঞ্জু-করিমের গুদাম থেকে সারগুলো জব্দ করার পর গুদাম সিলগালা করা হয়।

সোমবার সকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, মালিকের বিরুদ্ধে আইনিব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গুদামটি শহরের বড়গোলা টিনপট্টি এলাকার মেসার্স মঞ্জু-করিমের মালিকানাধীন। তাদের পক্ষে করিমের ছেলে নাজমুল পারভেজ কনক গুদাম দেখভাল করেন। কনক সারের ডিলার না হলেও তিনি অধিক লাভের আশায় দীর্ঘদিন ধরে ওই গুদামে অবৈধভাবে ইউরিয়া ও ডিএপি (ড্যাপ) সার মজুত করে আসছেন। গোপনে এমন খবর পেয়ে রোববার রাত সাড়ে ১১টার দিকে সদরের এরুলিয়া এলাকার ওই গুদামে অভিযান চালানো হয়। গুদাম খুলে ও বাইরে লোড করা একটি ট্রাকে প্রায় ১৫ হাজার বস্তা সার পাওয়া যায়। পরে গুদাম সিলগালা ও ট্রাক দুটি জব্দ করা হয়।

গুদামের গার্ড মজিবর রহমান জানান, আগে গুদামটি খালি ছিল। গত এক মাস থেকে সেখানে সার মজুত করা হচ্ছে। তিনি এর বেশি কিছু জানাতে অস্বীকৃতি জানান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল জানান, বগুড়া সার ডিলারের তালিকায় নাজমুল পারভেজ কনকের নাম নেই। এর পরও তিনি অবৈধভাবে গুদামে সার মজুত করে জেলার ১২ উপজেলা ও পার্শ্ববর্তী নওগাঁর বিভিন্ন এলাকায় কৃষকদের মাঝে অধিক লাভে সার বিক্রি করে আসছিলেন। কনকের বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে। অভিযান পরিচালনার সময় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম, এরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।