আজ মহান মে দিবস

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১০ মাস আগে

আজ মহান মে দবিস। বশ্বিরে শ্রমজীবী মানুষরে অধকিার আদায়রে দনি। ১৮৮৬ সালরে এই দনিে র্মাকনি যুক্তরাষ্ট্ররে শকিাগো শহররে হে র্মাকটেরে শ্রমকিরা ৮ ঘণ্টা কাজরে দাবতিে জীবন উৎর্সগ করছেলিনে। ওইদনি তাদরে আত্মদানরে মধ্যদয়িে শ্রমকি শ্রণেীর অধকিার প্রতষ্ঠিতি হয়ছেলি।

শ্রমজীবী মানুষরে অধকিার আদায়রে জন্য শ্রমকিদরে আত্মত্যাগরে এই দনিকে তখন থকেইে সারা বশ্বিে ‘মে দবিস’ হসিবেে পালন করা হচ্ছ।ে এবাররে মে দবিসরে প্রতপিাদ্য বষিয় ‘শ্রমকি-মালকি ঐক্য গড়,ি র্স্মাট বাংলাদশে গড়ে তুল’ি।

মহান মে দবিস উপলক্ষে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দনি ও প্রধানমন্ত্রী শখে হাসনিা পৃথক বাণী দয়িছেনে।

মহান মে দবিস উপলক্ষে বভিন্নি শ্রমকি সংগঠনরে পক্ষ থকেে স্বাস্থ্যবধিি মনেে বস্তিারতি র্কমসূচি গ্রহণ করা হয়ছে।ে র্কমসূচরি মধ্যে রয়ছেে শ্রমকি সমাবশে, শোভাযাত্রা, আলোচনা সভা, সমেনিার ও সাংস্কৃতকি অনুষ্ঠান।

মহান মে দবিস উদযাপন উপলক্ষে জাতীয় পত্রকিাসমূহ বশিষে ক্রোড়পত্র প্রকাশ করছে।ে বাংলাদশে টলেভিশিন, বাংলাদশে বতোর ও বসেরকারি টভিি চ্যানলেগুলো দনিটি উপলক্ষে বশিষে অনুষ্ঠান ও টকশো সম্প্রচার করছ।ে

মে দবিস উপলক্ষে ১ মে বকিলে ৩ টায় বঙ্গবন্ধু এভনিউিস্থ আওয়ামী লীগরে কন্দ্রেীয় র্কাযালয়রে সামনে এ সমাবশেরে আয়োজন করছেে জাতীয় শ্রমকি লীগ।

সমাবশেে আওয়ামী লীগরে সাধারণ সম্পাদক এবং সড়ক পরবিহন ও সতেুমন্ত্রী ওবায়দুল কাদরে প্রধান অতথিি হসিবেে উপস্থতি থকেে বক্তব্য রাখবনে।