কুমিল্লায় পুলিশ-বিএনপির সংঘর্ষ ,ফাঁকা গুলি ৪ পুলিশসহ আহত ২৫

হরতালের সমর্থনে বিএনপির মিছিল ছত্রভঙ্গ
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৫ মাস আগে

সোহাইবুল ইসলাম সোহাগ,এম.হাসান ও হৃদয় হাসান।।

কুমিল্লায় ভোট বর্জন ও শনি-রোববার হরতালের সমর্থনে মিছিল বের করলে এ সময় পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়।মিছিলে পুলিশ লাটিপেটা, টিয়ার শেল নিক্ষেপ ও ফাঁকা গুলি করে। এসময় পুলিশ ১০৭ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে এবং বিএনপির নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় ৪ পুুলিশসহ ২৫জন আহত হয়। আহত সবাই বিএনপির নেতাকর্মী । আজ শুক্রবার সকাল ১০টার দিকে নগরীর সদর হাসপাতাল রোড এ ঘটনা ঘটে।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন জানান, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের ও এক তরফা প্রহসনের নির্বাচন বর্জনের দাবীতে আগামীকাল শনিবার ও রোববার ৪৮ ঘন্টা দেশব্যাপী হরতালের সমর্থণে আজ শুক্রবার সকালে কুমিল্লা নগরীর সদর হাসাপাতাল রোড থেকে মিছিল বের করে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করে। মিছিলটি নগরীর কান্দিরপাড়ের দিকে অগ্রসর হতে চাইলে পুলিশ বিনা উস্কানীতে অতর্কিত মিছিলে হামলা করে এবং ব্যাপক গুলি চালায় । পুলিশের হামলায় আমাদের ২১জন নেতাকর্মী আহত ও গুলিবিদ্ধ হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন, আদর্শ সদর উপজেলা বিএনপির আহবায়ক রেজাউল কাইয়ুম ও সদস্য সচিব হাজী সফিউল আলম রায়হানসহ অন্যান্য নেতাকর্মীরা।

 

বিএনরি আহত নেতাকর্মীদের মধ্যে রয়েছে, সাকিব, রিফাত,আরব আলী, সোহেল,সুজন,রিয়াদ,আমির ফারুক,সাইফুল ইসলাম সুজন,হৃদয়,ফাহিম,রবিন প্রমুখ। এরমধ্যে কয়েকজন মারাত্মক বলে তিনি জানান।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ হোসেন বলেন, আমরা শান্তিশঙ্খলার স্বার্থে ১০৭ রাউন্ড ফাঁকা গুলি করি। বিএনপির কর্মীদের হামলায় আমাদের ৪ জন পুলিশ আহত হয়। ইটপাটকলকারীদের ২ জনকে সন্দেহজনক আটক করা হয়েছে আমি মিটিংয়ে আছি। বিস্তারিত পরে বলব।