কুমিল্লায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ১০লাখ শিশুকে

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

কুমিল্লা জেলার ১৭ উপজেলার ১০লাখ ৩ হাজার৫০০জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল। আগামী ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত কুমিল্লা জেলার ৪হাজার ৭৫৯টি কেন্দ্রে এই কার্যক্রম চলবে। ০৬ মাস থেকে ১১ মাস বয়সী ১লাখ ২৬ হাজার শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়া ১২-৫৯ মাস বয়সী ৮লাখ ৭৭ হাজার ৫০০ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে কুমিল্লা সিভিল সার্জন অফিসের সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য তুলে ধরেন ডেপুটি সিভিল সার্জন ডা.নিসর্গ মেরাজ চৌধুরী।
তিনি বলেন, ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত ৪দিন ব্যাপী এই কার্যক্রম চলবে। ০৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুদেরকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুদেরকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। প্রতিটি কেন্দ্রে ২জন দায়িত্বপ্রাপ্ত স্বেচ্ছাসেবক এবং প্রতিটি ওয়ার্ডে ২জন দায়িত্বপ্রাপ্ত সুপারভাইজার দায়িত্ব পালন করবেন। প্রতিটি কেন্দ্রে সকাল ৮.০০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে। এসময় মেডিকেল অফিসার ডা. সানজিদা জাহান ও ডা. জান্নাতুল ফেরদৌসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।