কুমিল্লায় সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে বিজিবির নিরবচ্ছিন্ন টহল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
জাহিদ হাসান নাইম
প্রকাশ: ৫ মাস আগে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে কুমিল্লা জেলা জুড়ে মাঠে নেমেছে বিজিবি। সীমান্তের অতন্দ্রপ্রহরী হিসেবে খ্যাত বিজিবি বাংলাদেশের সদস্যরা এবার সীমান্তের পাশাপাশি কুমিল্লা জেলার বিভিন্ন এলাকায়ও নির্বাচনী দায়িত্ব পালন করছেন।

গত শুক্রবার (২৯ ডিসেম্বর) থেকে সারাদেশের ন্যায় কুমিল্লায়ও টহলে নেমেছে বিজিব। সকাল-থেকে রাত পর্যন্ত কুমিল্লার ৯ টি নির্বাচনী এলাকায় বেসামরিক প্রশাসনকে সহযোগিতা দিতে সীমান্ত ঘেঁষা এই জেলার বিভিন্ন প্রত্যন্ত এলাকায় টহল দিচ্ছেন বিজিবির সদস্যরা। আগামী ১০ জানুয়ারি পর্যন্ত তারা মাঠে থাকবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সরেজমিনে গত শুক্রবার থেকে জেলার ৯ টি নির্বাচনী এলাকায় ২৭ টি প্লাটুন বিজিবি সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। প্রতিটি প্লাটুনে ২০ জন করে প্রায় সাড়ে ৫০০ সদস্য রয়েছেন। নির্বাচনকে সামনে রেখে নাশকতা রোধের পাশাপাশি শান্তিশৃঙ্খলা বজায় রাখতেই মাঠে নামানো হয়েছে বিজিবিকে। জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্নের লক্ষ্যে বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করাই তাদের কাজ বলে জানান সংশ্লিষ্টরা।

এদিকে বিজিবি টহলে নামার পর নির্বাচনী এলাকার ভোটারদের মধ্যে স্বস্তি নেমেছে। ভোটগ্রহণ নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ হবে বলে জানিয়েছেন কুমিল্লার ভোটাররা।