মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করলেন সাক্কু ও কায়সার

কুমিল্লা সিটি কর্পোরেশন উপ-নির্বাচন
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির বহিস্কৃত দুই নেতা মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কাউসার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
বুধবার বিকেলে কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয় থেকে এ দুই প্রার্থীর পক্ষে প্রতিনিধিরা মনোনয়ন ফরম সংগ্রহ করেন। বিষয়টি নিশ্চিত করেন রিটার্নি কর্মকর্তা ফরহাদ হোসেন ।
কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল অনুযায়ী, এ উপ-নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। আগামী ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৩ ফেব্রুয়ারি। প্রার্থী প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি । প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি ।
গত ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আরফানুল হক রিফাতের মৃত্যুর পর থেকেই অভিভাবকহীন কুমিল্লা সিটি করপোরেশন। নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী, সিটি করপোরেশনের মেয়র পদ শূন্য হওয়ার পর ৯০ দিনের মধ্যে নির্বাচন করার নিয়ম রয়েছে।
উল্লেখ্য, ২০১১ সালে দুটি পৌরসভাকে একীভূত করে গঠন করা হয় কুমিল্লা সিটি করপোরেশন। ওই বছরই প্রথম নির্বাচন হয়। এ সিটি করপোরেশন ২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত।