কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ইংরেজি বিভাগের প্রাক্তন সাক্ষাৎ-২০২৩ সম্পন্ন

সাইমুম ইসলাম অপি ।।
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ইংরেজি বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত এলাম্নাই মিট-২০২৩ সম্পন্ন হয়েছে। গত শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) -তে ইংরেজি বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিতিতে উক্ত সংগঠনটি তার দ্বিতীয় মিলনমেলা-২০২৩ এর সমাপ্তি ঘটায়।

শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। সীমা চক্রবর্তী, মু. শরীফুল ইসলাম এবং ইসরাফিল মজুমদার উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইংরেজি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী এবং এলামনাই এসোসিয়েশনের বর্তমান সভাপতি মু. তারিকুল হাসান সুমন। এবং অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ইংরেজি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ মৃণাল কান্তি গোস্বামী, শিক্ষক পরিষদের সম্পাদক মু. মঈন উদ্দিন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মু. মনিরুজ্জামান, প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর মু. ফজলুর রহমান, প্রফেসর মু. মতিউর রহমান, প্রফেসর মু. আব্দুল কাইয়ুম নিজামী, লাকসাম নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক এবং উক্ত বিভাগের প্রাক্তন প্রভাষক আবুল হাসনাত মু. মাহাবুবুর রহমান, কবি নজরুল কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান নিলুফার জাহান এবং কুভিক ইংরেজি বিভাগের সহকারি প্রফেসর ইব্রাহিম খলিল, সহকারি প্রফেসর জোবাইদা নূর খান, সহকারি প্রফেসর মু. জাহিদ হাসান এবং সহকারি প্রফেসর মু. হালিম আরিফ সহ প্রাক্তন শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এলাম্নাই মিট-২০২৩ এর বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও উক্ত এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং ভিক্টোরিয়া সরকারি কলেজের প্রাক্তন ছাত্র ও বর্তমান সহকারি প্রফেসর মু. জাহিদ হাসান।

সারাদিনব্যাপী এই অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে কর্মরত উক্ত কলেজের ইংরেজি বিভাগের সফল প্রাক্তন শিক্ষার্থীরা। প্রাক্তন শিক্ষার্থীরা পুনরায় এই মিলনমেলায় একত্রিত হতে পেরে অনুষ্ঠানের আয়োজক কমিটির সদস্যদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। প্রিয় প্রতিষ্ঠানের প্রিয় প্রাক্তন ও বর্তমান শিক্ষক এবং শিক্ষার্থীদের সাথে একটি আনন্দপূর্ণ মুহুর্ত অতিবাহিত করতে পেরে সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে আগত সকল শিক্ষার্থী এবং অতিথিদের জন্য হরেক রকমের খাবারের আয়োজন করে আয়োজক কমিটি। সকালে ছিল চা-বিস্কুট, ডিম, কলা ও চিপস। বার্ডের ক্যাফেটেরিয়াতে ছিল দুপুরের ভারি খাবারের ব্যবস্থা এবং বিকেলে ছিল দেশীয় পিঠা, চটপটি এবং ফ্রুটসের মতো মানসম্পন্ন খাবার।

অনুষ্ঠানের সবচেয়ে চমকপ্রদ পর্ব ছিল রেফেল ড্র। মাত্র ৫০ টাকা মূল্যের এই টিকেট বিজয়ীদের জন্য ছিল আকর্ষণীয় সব পুরুষ্কার। উম্মুক্ত এ রেফেল ড্র-এর প্রথম পুরুস্কার ছিল টিভি, দ্বিতীয় পুরুষ্কার সাইকেল এবং তৃতীয় পুরস্কার গ্যাসের চুলা সহ ছিল আকর্ষণীয় সব পুরস্কার।

দিনব্যাপী উক্ত অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন এসোসিয়েশনের সহ-সভাপতি বিজয় মজুমদার, কোষাধ্যক্ষ মু. সজিব হক এবং মু. তাওহিদ আজিজ।

সবশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের পর্ব শেষে অনুষ্ঠানটির সমাপ্তি ঘটে।