কুসিক নির্বাচন : কারো প্রতি আমার কোন অভিযোগ নেই- ফালফল যাই হউক মেনে নিবো…. রিফাত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

মাহফুজ নান্টু , কুমিল্লা। নির্বাচন কমিশন প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ কারো বিরুদ্ধে আমার কোন অভিযোগ নেই। আমি বিশ্বাস করি নির্বাচন কমিশন একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে। পাশাপাশি ফলাফল যাই হউক আমি মেনে নেবো। আশাকরি আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরাও মেনে নিবেন।
রোববার সকাল সাড়ে ৯ টায় কুমিল্লা নগরীর রানীর দীঘির পাড়ে আওয়ামীলীগের নৌকা প্রতীকের কার্যালয়ে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত সাংবাদিকদের এসব কথা বলেন।
বুধবার ১৫ জুন  অনুষ্ঠিত হবে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন।  আনুষ্ঠানিক প্রচারনা শেষ হবে আগামীকাল সোমবার মধ্য রাতে। শেষ মূর্হতে পাঁচ মেয়রসহ কাউন্সিলর প্রার্থীরা হিসেব কষছেন আর কি করা যায়।
ইতিমধ্যে পাঁচজন মেয়র প্রার্থীর মধ্যে তিনজন প্রার্থী তাদের ইশতিহার প্রকাশ করেছেন। আজকের মধ্যে বাকি দুইজন মেয়র প্রার্থীও তাদের ইশতিহার প্রকাশ করবেন জানা গেছে।
এদিকে শেষ মুহূর্তের প্রচারনায় জমে উঠেছে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন।  নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টসহ কেন্দ্রগুলোতে চলছে পুলিশের টহল।
জেলা পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ জানান,  নির্বাচনে নিরাপত্তার বিষয়টি অগ্রাধিকার দিয়ে বাড়তি পুলিশ সদস্য আনা হয়েছে। রয়েছে আমর্ড ফোর্সের সদস্যরা। বিজিবি র ্যাবসহ সাদা পোষাকে গোয়েন্দা পুলিশের সদস্যরাও কাজ করবে।
কুসিক রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহেদুন্নাবী চৌধুরী বলেন, যারা কেন্দ্রে ভোট গ্রহণের দায়িত্বে থাকবেন তাদের  ইভিএমের প্রশিক্ষন দেয়া শেষ হয়েছে। আমরা নির্বাচনে ভোটগ্রহণের জন্য সম্পূর্ণ প্রস্তুত। একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবো।

আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন হবে। যার মধ্যে ৫ জন মেয়রপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নগরীর ২৭টি ওয়ার্ডের মধ্যে সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ৩৬ জন এবং সাধারণ ওয়ার্ডে ১০৮ জন। ভোটার আছেন ২ লাখ ২৯ হাজার ৯২০ জন।

যার মধ্যে ১ লাখ ১২ হাজার ৮২৬ জন পুরুষ, ১ লাখ ১৭ হাজার ৯২ জন নারী ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২ জন। ১০৫টি ভোটকেন্দ্রে বুথ রয়েছে ৬৪০টি।