জাতীয় নাট্যশালার মঞ্চে ভিসিটির নাটক কবর

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১২ মাস আগে

জাতীয় ক্যাম্পাস থিয়েটার উৎসবে ভিক্টোরিয়া কলেজ থিয়েটার (ভিসিটি) প্রদর্শন করেছে নাটক কবর। ভিসিটি’র ৩৫ তম প্রযোজনা মুনীর চৌধুরীর রচনা ও মোঃ রুবেল হোসেনের নির্দেশনায় নাটক ‘কবর’ মঞ্চায়ন করা হয়। গত ৯ মার্চ সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে নাটকটি প্রদর্শন করা হয়। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করে মোঃ রুবেল হোসেন, লিটন মিয়া, সাব্বির আহমেদ, রায়হান ভূঁইয়া, হাসিবুল ইসলাম, মাহমুদুল ইসলাম মারুফ।
এসময় প্রদর্শনীতে উপস্থিত ছিলেন ভিসিটি’র প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার হোসেন আলম, প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সহ সভাপতি সোহেল রানা জয়, ও সাধারণ সম্পাদক মোঃ ওমর ফারুক।
নেপথ্যে ছিলেন এনামুল, রোবায়েত অপি, মাকসুদা, অর্পা, জাহিদ, সাফায়েত, সাব্বির, ফারুক, ইশিতা, রিয়া, সিনথিয়া, রনি, ফয়সাল, সামিহা, মরিয়ম।
প্রদর্শনী শেষ আমন্ত্রিত অতিথিরা নির্দেশকের হাতে উৎসব স্মারক ও সনদ তুলে দেন। নাট্য উৎসবে ভিসিটি’র অংশগ্রহনের পৃষ্ঠপোষকতা করেন কলেজ অধ্যক্ষ ড. আবু জাফর খান, ও সার্বিক দিক নির্দেশনায় ছিলেন ভিসিটি’র প্রধান উপদেষ্টা জিতেন্দ্রনাথ তরফদার।

প্রসঙ্গত, ‘শিল্পে মননে মুক্তিযুদ্ধ ‘ এই স্লোগানে বাংলা কলেজ যুব থিয়েটারের ব্যবস্থাপনায় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ৯ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত ৫ দিন ব্যাপী জাতীয় এই নাট্য উৎসবের আয়োজন করেছে ক্যাম্পাস থিয়েটার আন্দোলন বাংলাদেশ।