প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে কুবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

কুবি প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও কটূক্তির প্রতিবাদে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু পরিষদের একাংশ (কাজী ওমর-মাহাবুব সমর্থিত)। মঙ্গলবার (১১ জুন) সক ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাস্কর্যের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু পরিষদের (একাংশ) সাধারণ সম্পাদক মাহাবুবুল হক ভূইঁয়ার সঞ্চলনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি কাজী ওমর সিদ্দিকী, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার, সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক নাসির হুসাইন প্রমুখ।

এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেগা প্রজেক্টগুলোকে কেন্দ্র করে স্বাধীনতা বিরোধী অপশক্তিগুলো জেগে উঠেছে। তারা আবারও দেশে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চাচ্ছে। স্বাধীনতার পক্ষের শক্তি হেরে যাওয়া মানে দেশ হেরে যাওয়া। শেখ হাসিনাকে থামিয়ে দেয়া মানে দেশকে থামিয়ে দেয়া। আমরা যারা স্বাধীনতার পক্ষের শক্তি তারা তা হতে দিতে পারিনা। আমাদের সবার সজাগ থাকতে হবে, সচেতন থাকতে হবে।

সামাজিক অনুষদের ডিন এন. এম. রবিউল আউয়াল চৌধুরী বলেন, সাম্প্রতিক সময়ে বলা হয় আওয়ামী লীগের বাহিরে দেশে আর কাউকে খুঁজে পাওয়া যায়না না। তাহলে এরা কে? আমরা ৭১’র হাতিয়ার শুনেছি কিন্তু ৭৫’র হাতিয়ার বলে এমন আওয়াজ তোলার দুঃসাহস আছে কাদের। এসময় যারা এমন উদ্ধতপূর্ণ কথা বলতে পারে। শক্তি দেখায় তাদের শক্তি কোথাও না কোথাও লুকিয়ে আছে তাই সারা দেশে সবাইকে আমাদের সচেতন থাকতে হবে।

সভাপতির বক্তব্যে কাজী ওমর সিদ্দিকী বলেন, শেখ হাসিনা এগিয়ে আসলেই  বাংলাদেশ এগিয়ে যায়। যারা শেখ হাসিনাকে হত্যা করতে চায় তারা বাংলাদেশের উন্নয়ন রুখে দিতে চায়। এখন বিএনপি জামাত আবার একজোট হয়ে প্রধানমন্ত্রীকে হত্যা করতে চাই, আমরা এতদিন শুনে এসেছি ৭১’র হাতিয়ার উর্জে উঠো আরেকবার, কিন্তু স্বাধীনতা বিরোধী শক্তি তারা চায় ৭৫’র হাতিয়ার গর্জে উঠুক। এ অশুভ শক্তি ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে ১০০ বছর পিছিয়ে দিয়েছিল। তারা এখন শেখ হাসিনাকে হত্যা করে আবারও বাংলাদেশ কে পিছিয়ে দিতে চায়। তিনি আরও বলেন, যদি কোনো স্বাধীনতা বিরোধী অপশক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে ষড়যন্ত্র করলে তাহলে বঙ্গবন্ধু পরিষদ মাঠে থেকে তার বিরোদ্ধে রুখে দাড়াঁবে।

এসময় মানববন্ধনে বঙ্গবন্ধু পরিষদ একাংশের সদস্য, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।