কনটেইনারে করে মালয়েশিয়ায় যাওয়া সেই রাতুল ফিরল মায়ের কোলে

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

জনমদু:খি মায়ের কোলে অবশেষে ফিরেছে চট্টগ্রাম বন্দর থেকে কনটেইনারে করে মালয়েশিয়া যাওয়া কুমিল্লার মনোহরগঞ্জের কিশোর মো. রাতুল ইসলাম (১৪)। ছেলেকে ফিরে পেয়ে খুশি তার মা-বাবাসহ স্বজনরা। ২২ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যায় রাতুল মনোহরগঞ্জ উপজেলার ঝলম দক্ষিণ ইউনিয়নের সাতপুকুরিয়া গ্রামে তার বাড়িতে পৌঁছায়। বৃহস্পতিবার সন্ধ্যায় রাতুলের বাবা মো. ফারুক মিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।
রাতুলের বাবা মো. ফারুক মিয়া ছেলেকে ফিরে পেয়ে বাংলাদেশ ও মালয়েশিয়া সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আল্লাহর কাছে শুকরিয়া করেছেন। তবে কীভাবে কনটেইনারে করে মালয়েশিয়া চলে গিয়েছিল, সে বিষয়ে এখনো কিছু বলতে পারছে না রাতুল , বলেছেন তার বাবা।
উল্লেখ্য, ১২ জানুয়ারি চট্টগ্রাম বন্দর থেকে ছেড়ে যাওয়া ‘এমভি ইন্টেগ্রা’ জাহাজের একটি খালি কনটেইনার মালয়েশিয়ার উদ্দেশে ছেড়ে যায়। ১৬ জানুয়ারি মালয়েশিয়ার কেলাং বন্দরে জাহাজের একটি খালি কনটেইনারের ভেতর থেকে মানুষের শব্দ শুনতে পান নাবিকেরা। এরপরই কেলাং বন্দর কর্তৃপক্ষকে বিষয়টি জানান তারা। ১৭ জানুয়ারি বাংলাদেশ সময় রাত ১০টায় জাহাজটি জেটিতে এনে কনটেইনার খুলে ওই কিশোরকে উদ্ধার করা হয়। পরবর্তী সময় গণমাধ্যমে প্রকাশিত ছবি ও ভিডিও দেখে রাতুলকে শনাক্ত করে পরিবারের সদস্যরা।