কুমিল্লায় বর্ণিল আয়োজনে ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সাক্কুর বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবি 
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে
কুমিল্লায় ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন এড. কাইমুল হক রিংকু।

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় বর্ণিল আয়োজনে ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সোমবার (২ জানুয়ারি) ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও ছাত্রসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সাবেক কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কুর বাসার অঙ্গিনায় বিশাল ছাত্রসমাবেশের আয়োজন করা হয়।  নগরীর বিভিন্ন ওয়ার্ড ও সদরের ছয় ইউনিয়ন থেকে শতশত ছাত্র ও ছাত্রনেতা শোভাযাত্রা নিয়ে সমাবেশে যোগদান করেন। এ সময় ছাত্ররা সাক্কুর বহিষ্কারাদেশ প্রত্যাহার সম্বলিত পেষ্টুন প্রদর্শন করেন। একই সাথে খালেদা জিয়ার মুক্তি, সাক্কুর বহিষ্কারাদেশ প্রত্যাহার করার দাবিতে স্লোগান দেন। 
সমাবেশে প্রধান অতিথি ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফেরামের কুমিল্লা জেলা সভাপতি এড. কাইমুল হক রিংকু। এ সময় বক্তব্য রাখেন সাবেক জেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, শহর বিএপির সাবেক সাধারণ সম্পাদক হুমায়ূন কবীর, সাবেক ছাত্রদলের সাবেক সভাপতি নজরুল হক  স্বপন, মহানগর যুবদল যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল হাসান রাব্বু, প্রধান বক্তা ছিলেন মহানগর ছাত্রদল সহ-সভাপতি আসিফ ইকবাল ফারিয়াল। আলোচনা পর্বের সঞ্চালনা করেন ছাত্রদল মহানগর সাংগঠনিক সম্পাদক মো. শরীফ উদ্দিন বাহার। ছাত্রসমাবেশের সভাপতিত্ব করেন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক সার্কিট। এ সময় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয়। ছাত্রদলের প্রধান শ্লোগান হলো শিক্ষা, ঐক্য, প্রগতি।
ছাত্রসমাবেশে বক্তারা বলেন, এ সরকার তোমার শিক্ষার অধিকার কেড়ে নিয়েছে। অটোপাশ সরকার, ছাত্রদের অটোপাশ দিয়ে তা প্রমাণ করেছে। ছাত্ররা স্বোচ্চার থাকলে বেগম খালেদা জিয়ার মুক্তি দিতে তারা বাধ্য হবে। কুমিল্লার রাজনীতি নিয়ে বক্তারা বলেন, কুমিল্লার বিএনপির রাজনীতি সাক্কু ভাইকে ছাড়া চিন্তা করা যায় না। তাই কুমিল্লার গণমানুষের দাবি খালেদা জিয়ার মুক্তি, সাক্কুর বহিষ্কারাদেশ প্রত্যাহার।
প্রসঙ্গত, গত ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণের জন্য সাবেক কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কুকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়। গত ২৬ নভেম্বর কুমিল্লা টাউনহল মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ সাক্কুর বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবি করেন স্থানীয় নেতা-কর্মীরা। সমাবেশে মাঠের একাংশ দখল করে বহিষ্কৃিত নেতার কর্মী-সমর্থকরা।