কুমিল্লায় মসজিদের ইমামের বিরুদ্ধে মাদ্রাসার ছাত্রীর সাথে অনৈতিক কাজ করার অভিযোগ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ মাস আগে

কুমিল্লা সিটি করপোরেশনের ২৪ নং ওয়ার্ড কোটবাড়ি পলিট্রেকনিক্যাল মসজিদের ইমামের বিরুদ্ধে মাদ্রাসা ছাত্রীর সাথে অনৈতিক কাজ করার অভিযোগ উঠেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, কোটবাড়ি পলিট্রেকনিক্যাল মসজিদের ইমাম হাফেজ মুফতি আমানুল্লাহ ইমামতির পাশপাশি কোটবাড়ি রামপুর এলাকার ফাতেমা মহিলা মাদ্রাসায় আবাসিক শিক্ষক হিসেবে চাকরি নেয়। কিছু দিন চাকুরি করার পরে আবাসিক ছেড়ে অনাবাসিকে চলে আসে।
গত ২২ নভেম্বর জনৈক এক ছাত্রীর সাথে তার আত্মীয়তার সম্পর্ক থাকায় তাকে পলিট্রেকনিক্যালের আবাসিক ভবনে ইমামের নিজের বাসায় নিয়ে যায়। পরের দিন ঐ ছাত্রী যখন মাদ্রাসায় আসে তখন সে ক্লাসে মনোযোগী না হয়ে বার বার কান্না করতে থাকে। শিক্ষকরা জিজ্ঞেসা করলে সে জানায়, আমানুল্লাহ হুজুর তার সাথে জোর করে খারাপ কাজ করেছে। প্রমাণ হিসেবে মাদ্রাসার শিক্ষকরা ঐ ছাত্রীর কথা গুলো রেকডিং করে রাখে।
এঘটনার কারণে মাদ্রাসার ম্যানেজিং কমিটি সাথে সাথে সিদ্ধান্ত নিয়ে আমানুল্লাহ হুজুরকে মাদ্রাসা থেকে বিদায় করে দেয়।
স্থানীয়রা বলেন, সে একটা মসজিদের ইমাম হয়ে এমন জঘন্যতম কাজ কি করে করলো বুঝে আসেনা। তার পেছনে নামাজ পড়লে নামাজও হবে না। তারপরও পলিট্রেকনিক্যালের প্রিন্সিপাল তাকে বিদায় করছে না। যে একটা মেয়ের বয়সী মেয়ের সাথে এমন জঘন্যতম কাজ করতে পারে তাকে হুজুর বলা যায় না। আমার তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
অভিযুক্ত ইমাম মুফতি আমানুল্লাহ বলেন, আমার বাসায় দোয়ার আয়োজন করে ছিলাম তাই তাকে নিয়ে আসছি। সে সম্পর্কে আমার আত্মীয়। আমার খালাতো ভাইয়ের মেয়ে হয়। তার সাথে আমার এমন কোন ঘটনা ঘটেনি। সে মাদ্রাসায় যাওয়ার পরে হুজুরদের কাছে নাকি বলছে আমি তার সাথে অনৈতিক কর্মকাণ্ড করেছি। এটা সম্পূর্ণ মিথ্যা। এঘটনায় মাদ্রাসা থেকে আমাকে বিদায় করে দিছে। কিন্তু আজকের দিন পর্যন্ত ঐ ছাত্রীর সাথে আমাকে কিংবা তার পরিবারের কোন সদস্যকে তার সাথে দেখা করতে দেয়নি।
কুমিল্লা সিটি করপোরেশনের ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর মুহিবুর রহমান তুহিন বলেন, এ ঘটনায় আমরা হুজুরকে বিদায় করে দিছি। এটা নিউজ করার দরকার নাই।
কোটবাড়ি পলিট্রেকনিক্যাল ইনিস্টিউটের প্রকৌশলী মো. লুৎফর রহমান বলেন, এটা আমাদের প্রতিষ্ঠানের বিষয় না। আর এ বিষয়ে কেউ আমাদের কাছে অভিযোগ করে নাই যদি কেউ লিখিত অভিযোগ করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো।