কুমিল্লায় শিশু অপহরণ মামলায় যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লা সদর দক্ষিণ শিশু আনাস ইসলাম নুহিনকে অপহরণসহ মুক্তিপণ আদায়ের দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন কুমিল্লার আদালত।

বুধবার (৮ ফেব্রয়ারি) দুপুরে এ রায় দেন কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-০১ এর বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।দণ্ডপ্রাপ্ত আসামি আবু ইউসুফ হলেন নোয়াখালী জেলার সেনবাগ থানার ঠনারপাড় এলাকার ইসমাইলের ছেলে।

মামলার বিবরণে জানা যায়,২০২১ সালের ৮ এপ্রিল বৃহস্পতিবার বিকেল ৪ টায় সময় কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার রাইপুর গ্রামের খোরশেদ আলমের শিশু ছেলে আনাস ইসলাম নাহিদ (১০) আইসক্রিম খাওয়ার জন্য দশ টাকা নিয়ে পদুয়ার বাজার বিশ্বরোড ভাড়া বাসা হতে বের হয়ে পাশের দোকানে আইসক্রিম কিনতে যায়।এরপর আর ঘরে ফিরে আসেনি।অনেক খোঁজাখুজি করে না পেয়ে পরদিন সদর দক্ষিণ মডেল থানায় সাধারণ ডায়রী করে (যাহার নং-৪১৬)।

ওই দিন সকাল ৯টায় অজ্ঞাত ব্যক্তির মোবাইল হতে পিতার ব্যবহৃত মোবাইলে ফোন করে জানায় ছেলেকে পেতে হলে ৪০,০০০ টাকা দিতে হবে না হয় মেরে ফেলবে।পরে নিরুপায় হয়ে তিনধাপে ৩৫০০০ টাকা নগদে পাঠালে কুমিল্লা মডেল থানাধীন আলেখারচর বিশ্বরোড এলাকায় মুক্তিযোদ্ধা চত্বরের উত্তর পাশে ছেড়ে দেয় শিশু আনাসকে।

সেই সূত্রধরে তদন্তকারী কর্মকর্তা এসআই খালেকুজ্জামান অপহৃতের ভিডিও ফুটেজ সংগ্রহপূর্বক আসামি আবু ইউসুফকে গ্রেফতার করে।আদালত তাকে দোষী সাব্যস্তক্রমে যাবজ্জীবন কারাদণ্ড ও বিশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী প্রদীপ কুমা দত্ত বলেন,এ রায়ে রাষ্ট্রপক্ষ খুশি।এই রায়ের ফলে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে আমি মনে করি।