চান্দিনায় মোহতামিমের বিরুদ্ধে গাছ কাটা ও মালামাল লুটপাটের অভিযোগ

চান্দিনা প্রতিনিধি ।।
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লার চান্দিনায় এক মাদ্রাসা মোহতামিম এর বিরুদ্ধে গাছ কাটা ও বসত ঘরের মালামাল লুটপাট করে নেওয়ার অভিযোগ উঠেছে।
চান্দিনা উপজেলার জোয়াগ ইউনিয়নের কৈলাইন বাইতুন নূর হাফিজিয়া মাদ্রাসায় ওই ঘটনা ঘটে। ওই ঘটনায় মাদ্রাসা পরিচালক থানায় একটি লিখিত অভিযোগ করেন।
অভিযুক্ত হাফেজ মো. মহসিন ওই মাদ্রাসার মোহতামিম। তিনি কৈলাইন গ্রামের মেসবাউল ইসলাম এর ছেলে।
মাদ্রাসা পরিচালক আবু সালেহ মোহাম্মদ তামিম চৌধুরীর লিখিত অভিযোগে জানা যায়, দুই বছর আগে আবু সালেহ তার নিজ বাড়ির দ্বিতীয় তলায় মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেছেন। মাদ্রাসা মোহতামিম এর দায়িত্ব দেওয়া হয় হাফেজ মো. মহসিনকে। সেই ওই দায়িত্ব পাওয়ার পর বাড়ির লোকজন এর অনুপস্থিতিতে এক মাস পূর্বে মাদ্রাসার প্রাঙ্গণে থাকা ২০টি মেহগনি গাছ ও সুপারি কাছ কেটে নিয়ে যায়। বিষয়টি জানতে চাইলে মালিকপক্ষকে কোনো সন্তোষজনক জবাব দিতে না পারায় মাদ্রাসার মোহতামিম এর পদ থেকে মহসিন কে অপসারণ করা হয়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে গত ২৭ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬ টায় মহসিন ও তার বড় ভাই মো.আহসান মিয়া মাদ্রাসার নিচতলায় বসত ঘরের তালা ভেঙে ১টি মটর, ৪টি সিলিং ফ্যান, ৩টি এ্যালমুনিয়াম র‌্যাক, বৈদ্যুতিক ক্যাবল, লাইট, ৪টি লেপ ও ৪টি কম্বল লুট করে নিয়ে যায়।

এ ব্যাপারে অভিযুক্ত হাফেজ মো.মহসিন জানান, মাদ্রাসা পরিচালনা নিয়ে প্রতিষ্ঠাতার সাথে আমার মতানৈক্য হওয়ায় আমি আমার শিক্ষার্থীদের নিয়ে বের হয়ে চলে আসি। এছাড়া আমার ক্রয়কৃত যেসব মালামাল ছিল সেগুলো এনেছি। প্রতিষ্ঠাতা যেসব অভিযোগ করেছেন তা ভীত্তিহীন।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ মো.শাহাবুদ্দিন খান জানান, মাদ্রাসার পরিচালক ও মোহতামিম এর সাথে দ্বন্দ্বে এ অভিযোগটি এসেছে বলে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে তদন্ত চলছে।