চৌদ্দগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় সাংবাদিকসহ নিহত- ৩

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১১ মাস আগে

কুমিল্লার চৌদ্দগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় চৌদ্দগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদকসহ তিনজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন; চৌদ্দগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক ও উপজেলার আলকরা ইউনিয়নের দামারপাড়া গ্রামের মৃত শামছুল হকের ছেলে ডাঃ জানে আলম (৪৬), চৌদ্দগ্রাম বাজারের সেলুন কর্মচারী জেলার মুরাদনগর উপজেলার সন্তোষ চন্দ্র দাসের ছেলে উত্তম চন্দ্র দাস (৪২) এবং চৌধুরী বাজার এলাকার মোটর সাইকেল মিকানিক মোঃ রফিক (৫৫)।
জানা যায়, বুধবার রাত ৯টায় সাংবাদিক জানে আলম প্রকাশ ডাঃ আলম উপজেলার চিওড়া ইউনিয়নের আরআর সেবালয় দোকানটি বন্ধ করে মোটরসাইকেলযোগে ফেনীর বাসায় রওয়ানা হন। পথিমধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দত্তসার এলাকায় পিছন দিক থেকে আসা একটি পিকআপ (ঢাকা মেট্রো ল-১৫-৬৪৯৫) তার মোটরসাইকেলকে সজোরে ধাক্কা দেয়। এতে মোটর সাইকেলটি ধুমড়ে মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই ডাঃ জানে আলমের মৃত্যু হয়।
অপরদিকে একইদিন রাত আনুমানিক সাড়ে ১১ টায় দোকান বন্ধ করে মহাসড়ক পার হচ্ছিলেন উত্তম চন্দ্র দাস। এসময় উল্টো দিক থেকে আসা চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্স তাকে মুখে করে নিয়ে কমপক্ষে ২০গজ দুরে ফেলে দেয়। এতে গুরুতর আহত হন উত্তম চন্দ্র দাস। স্থানীয়রা তাকে আশঙ্কাজনক অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ গোলাম কিবরিয়া টিপু জানান।
অপরদিকে বৃহস্পতিবার দুপুর আনুমানিক ৩টায় উপজেলার জগন্নাথদিঘী ইউনিয়নের ফকিরবাজার চৌধুরী বাজার সড়কে সিএনজির পিছনে ধাক্কা দিলে মোটর সাইকেলে থাকা মেকানিক রফিক ঘটনাস্থলেই মারা যান। নিহত রফিক খুলনা সদর উপজেলার খালিশপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।
বৃহস্পতিবার সকাল ১০টায় চিওড়া রাস্তার মাথায় প্রথম জানাযার নামাজ এবং সকাল ১১টায় নিজ গ্রামে দ্বিতীয় জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে সাংবাদিক জানে আলমের দাফন সম্পন্ন হয়।
মিয়াবাজার হাইওয়ে পুলিশের এসআই কাউছার জানান, সড়ক দুর্ঘটনার খবর শুনে ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করি। পরে লাশ থানায় আনলে স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশগুলো পরিবারের নিকট হস্তান্তর করা হয়।